ঈদ ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা | daily-sun.com

ঈদ ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

ডেইলি সান অনলাইন     ১৮ জুন, ২০১৮ ১১:২৫ টাprinter

ঈদ ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

 

পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি শেষ না করে অনেকটা তাড়াহুড়া করেই অনেকে ফিরতে শুরু করেছে কর্মস্থলে। ঈদের ছুটি শেষে সোমবার (১৮ জুন) থেকে খুলেছে সকল অফিস।

এবার ঈদের ছুটি ছিল মোট ৩ দিন। এরমধ্যে দুদিনই পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। ঈদের ছুটি বলতে শুধু রবিবার একদিনই পেয়েছেন কর্মজীবীরা।


বরাবরই ঈদ-উল-ফিতরের ছুটি ঘোষণার সময় বাড়তি একদিন হাতে রেখে ঘোষণা করা হয়। এবারও ১৫ থেকে ১‌৭ জুন পর্যন্ত মোট তিনদিন ঈদের ছুটি ঘোষণা করা হয়। চাঁদ দেখা সাপেক্ষে যদি ঈদ ১৬ জুন শনিবারের পরিবর্তে রবিবার (১৭ জুন) অনুষ্ঠিত হতো তাহলে সরকারি কর্মকর্তা-কর্মচারিরা সোমবার (১৮ জুন) বাড়তি আরও একদিন ঈদের ছুটি ভোগ করার সুযোগ পেতেন।


শুক্রবার (১৫ জুন) ঈদুল ফিতরের চাঁদ দেখা যাওয়ায় শনিবার দেশে ঈদ উদযাপিত হয়। ফলে রবিবারই শেষ হয় ঈদের ছুটি। আর সোমবার থেকে যথারীতি অফিস-আদালত খুলছে।


এদিকে ঈদ শেষে সোমবার ভোর থেকেই ঢাকার রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পৌঁছাতে থাকেন বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীরা। তারা বলছিলেন, এবার ভোগান্তি অন্যবারের চেয়ে কম।


সকালে রাজধানী ফেরত যাত্রীদের ভিড় দেখা যায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে। যাত্রীদের নিয়ে শিডিউল অনুযায়ী ট্রেনগুলো পৌঁছায় স্টেশনে। কোনো ধরনের দুর্ভোগ না থাকায় যাত্রীদের মধ্যে ছিল স্বস্তির ছাপ। তবে স্বজনদের ছেড়ে আসায় সবারই ছিল কিছুটা আক্ষেপ।


এছাড়া ভোরে বরিশাল, ভোলা ও পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের নিয়ে রাজধানীর সদরঘাটে ভিড়তে থাকে লঞ্চগুলো। ভোরে সদরঘাটে ফেরা অধিকাংশ লঞ্চেই তেমন একটা যাত্রীচাপ ছিল না।


তবে ঢাকায় ফেরা যাত্রীদের সংখ্যা কম থাকলেও আগামী দুই-এক দিনের ভেতর এই সংখ্যা বাড়বে বলে মনে করছেন পরিবহন কর্তৃপক্ষ।

 


Top