ঈদের দিন শিশুপার্কে উপচে পড়া ভিড় | daily-sun.com

ঈদের দিন শিশুপার্কে উপচে পড়া ভিড়

ডেইলি সান অনলাইন     ১৬ জুন, ২০১৮ ১৭:০৩ টাprinter

ঈদের দিন শিশুপার্কে উপচে পড়া ভিড়

 

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। বিশেষ করে শিশুদের জন্য ঈদের দিনের রয়েছে আলাদা আবেদন।

বাঁধন হারা খুশিতে মেতে উঠতে চায় সকল শিশু। রাজধানী ছেড়ে অনেক মানুষ চলে যায় নাড়ির টানে শিকরের সন্ধানে। কিন্তু তবুও রয়ে যায় ঢাকা শহরে বহু মানুষ। ঢাকায় রয়ে যাওয়া পরিবার গুলোর শিশুরা আনন্দে মেতে উঠতে বের হয় শিশু পার্ক সহ নানা বিনোদন পার্কগুলোতে।

 

তাই শিশুদের জন্য রাজধানীর অন্যতম বিনোদন কেন্দ্র শিশু পার্কে ছিল উপচে পড়া ভিড়। পার্কটি শিশুদের জন্য হলেও সব বয়সী মানুষের পদচারণায় আজ মুখরিত।  শহরের অন্যতম প্রাণকেন্দ্র শাহবাগ মোড় সংলগ্ন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ঘেঁষা শিশু পার্ক।


 
 দুপুর থেকে পার্কে ঢুকে দেখা যায়, ভেতরে তিল ধারণের জায়গা নেই। বাবা-মায়ের হাত ধরে হাজার হাজার শিশু পার্কে এসেছে ঈদানন্দ উপভোগের জন্য।

প্রতিটা রাইডের সামনেই ছিল দীর্ঘ লাইন। ফাঁকা জায়গাগুলোতে নরম ঘাসের উপর পরিবারসহ বসে অনেকেই সময় কাটিয়েছেন।


 
এ ছাড়া লম্ফ-ঝম্ফ রাইড, কু-ঝিক ঝিক রেল গাড়ি, জেট প্লেন, নাগরদোলা, ঘূর্ণায়মান ঘোড়ায় চড়ে শিশুরা আনন্দ উপভোগ করেছে। কোনো কোনো রাইডে বয়স্ক মানুষকেও চড়তে দেখা গেছে।


 

 

শিশুরা ছাড়াও অনেক তরুণ-তরুণী, কিশোর-কিশোরী তো বটেই, অনেক বয়স্ক মানুষদেরও দেখা গেছে ঈদের  দিন যানজটমুক্ত ফাঁকা রাস্তার সুযোগটা কাজে লাগিয়ে সোহরাওয়ার্দী উদ্যান ও রমনা পার্কে ঘুরতে এসেছেন। আবহাওয়া অনুকুলে থাকায় কেউ কেউ পরিবারের সবাইকে নিয়ে মনের আনন্দে সময় কাটিয়েছেন নানা প্রজাতির বৃক্ষে সাজানো রমনা পার্ক ও ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে।


 
এদিকে ঈদের  দিন বিনোদনকেন্দ্রে ঘুরতে আসা দর্শনার্থীদের নিরাপত্তা বিধানে পুরো এলাকা রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর কড়া নজরদারিতে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা ও সামাল দিতে ইউনিফর্ম ও সাদা পোশাকের পুলিশবাহিনীর সদস্যরা সদা প্রস্তুত।

 


Top