কিমকে সৎ ও ইতিবাচক মানুষ বললেন ট্রাম্প | daily-sun.com

কিমকে সৎ ও ইতিবাচক মানুষ বললেন ট্রাম্প

ডেইলি সান অনলাইন     ১২ জুন, ২০১৮ ১৯:১৩ টাprinter

কিমকে সৎ ও ইতিবাচক মানুষ বললেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ক্ষেপণাস্ত্রের ইঞ্জিন পরীক্ষার স্থান ধ্বংস করার প্রতিশ্রুতি দিয়েছেন কিম জং উন। তিনি বলেন, কিম একজন সৎ, অকপট ও ইতিবাচক মানুষ।

তিনি বলেন, ট্রাম্পের সঙ্গে তার বিশেষ বন্ধন তৈরি হয়েছে। আমরা আবারও সাক্ষাৎ করবো। বহুবার আমাদের মধ্যে দেখা হবে।

 

 

সিঙ্গাপুরে স্থানীয় সময় সকালে একটি বিলাসবহুল হোটেলে কিমের সঙ্গে ঐতিহাসিক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। এদিকে কোরীয় উপদ্বীপে পরমাণু নিরস্ত্রীকরণ প্রক্রিয়া খুবই দ্রুতই শুরু হবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

এর মধ্যে ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন একটি নথিতে সই করেন। এতে উত্তর কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বিনিময়ে কোরীয় উপদ্বীপে সম্পূর্ণ পরমাণু নিরস্ত্রীকরণের অটল ও অনমনীয় প্রতিশ্রুতি দেন কিম জং উন।

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সই করা কিম জং উনের নথিতে চারটি গুরুত্বপূর্ণ নির্দেশনা রয়েছে বলে জানিয়েছেন ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদক জোনাথান চেং।

সেগুলো হচ্ছে,

 

 

প্রথমত, শান্তি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যেতে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া জনগণের আকাঙ্ক্ষা পূরণে নতুন সম্পর্ক প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছে।

 

 

দ্বিতীয়ত, কোরীয় উপদ্বীপে একটি স্থায়ী ও স্থিতিশীল শান্তিপূর্ণ শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় দুই দেশ যৌথভাবে কাজ করবে।

 

তৃতীয়ত, চলতি বছরের ২৭ এপ্রিলের পানমুনজান ঘোষণার কথা তারা পুনর্ব্যক্ত করেন। কোরীয় উপদ্বীপে সম্পূর্ণভাবে পরমাণু নিরস্ত্রীকরণের কাজ করার প্রতিশ্রুতি দেয় উত্তর কোরিয়া।

 

 

চতুর্থত, যুদ্ধবন্দী বা যুদ্ধে নিখোঁজদের উদ্ধারে প্রতিশ্রুতি দেয় দুই দেশ। ইতিমধ্যে যাদের শনাক্ত করা গেছে, তাদের প্রত্যাবাসনের প্রতিশ্রুতিও রয়েছে এতে।

 


Top