নারী ক্রিকেট টিমের জন্য ২ কোটি টাকা ঘোষণা | daily-sun.com

নারী ক্রিকেট টিমের জন্য ২ কোটি টাকা ঘোষণা

ডেইলি সান অনলাইন     ১১ জুন, ২০১৮ ২০:১৯ টাprinter

নারী ক্রিকেট টিমের জন্য ২ কোটি টাকা ঘোষণা

নারী এশিয়া কাপে শ্রেষ্ঠত্ব অর্জন করায় সালমা খাতুন ও রুমানা আহমেদদের জন্য পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ক্রিকেটের অভিভাবক সংস্থা পুরো দলের জন্য দুই কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিবির বোর্ড মিটিং শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই ঘোষণা দেন।

 

 

এর আগে মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারী এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে সোমবার সন্ধ্যায় দেশে ফিরে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিমানবন্দর থেকে তারা সরাসরি চলে যান সোনারগাঁও হোটেলে। যেখানে বিসিবি আনুষ্ঠানিক সংবর্ধনা দেয় মেয়েদের।

 

 

এদিন সংবাদমাধ্যমকে নাজমুল হাসান পাপন বলেন, ‘ম্যাচ জিতলে সাধারণত আমরা পুরস্কার ঘোষণা করে থাকি। আমরা ঠিক করেছি সব খেলোয়াড়কে অন্তত পক্ষে ১০ লাখ টাকা করে দেয়া হবে। শুধু তাই না, পারফরম্যান্সের উপর ভিত্তি করে আরও কিছু পুরস্কার দেয়া হবে। যারা ভালো করেছে তাদের এডিশনাল বোনাস দেয়া হবে। টিম ম্যানেজম্যান্টকে দেয়া হবে।

এজন্য আমরা সবমিলিয়ে দুই কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছি ওদের জন্য। ’

 

 

নারী এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাজে হার দিয়ে নিজেদের মিশন শুরুর করেছিল বাংলাদেশ। কিন্তু এরপর ঘুড়ে দাঁড়ায় দারুণভাবে। একে একে হারায় পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়াকে। এরপর ফাইনালে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে শিরোপা জয়। দারুণ এই অর্জনে ক্রিকেটে মেয়েদের আগ্রহ অনেক বাড়বে বলে মনে করছেন নাজমুল হাসান পাপন।

 

 

তবে ছেলেদের ক্রিকেটের চেয়ে মেয়েদের সুযোগ সুবিধা অনেক কম। পাপন অবশ্য ছেলেদের ক্রিকেটের সঙ্গে মেয়েদের ক্রিকেটকে মিলাতে চাইলেন না। তবে সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে জানালেন, ‘ওরা যে সাফল্য এনে দিয়েছে এটা মেয়েদের উৎসাহিত করবে। আমরা যে অত বেশি মেয়েদের পাচ্ছিলাম না, এখন অনেক মেয়েদেরকে আমরা পাবো যারা ক্রিকেটে আগ্রহী হবে।  

 

 

তাদের আগ্রহ আরও বাড়ানোর জন্য আমরা ইতোমধ্যে একটি কমিটি করেছি। ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান সিরাজ ভাইকে (এনায়েত হোসেন সিরাজ) দায়িত্ব দিয়েছি। তারা পরশু দিনই দুদিনের মধ্যে আমাদের জানাবেন ওদের (মেয়েদের) কি কি বেনিফিট বাড়ানো যায়। ’

 


Top