নারী এশিয়া কাপ শিরোপা লড়াইয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-ভারত | daily-sun.com

নারী এশিয়া কাপ শিরোপা লড়াইয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-ভারত

ডেইলি সান অনলাইন     ১০ জুন, ২০১৮ ১২:০৩ টাprinter

নারী এশিয়া কাপ শিরোপা লড়াইয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-ভারত

 

নারী এশিয়া কাপ শিরোপা লড়াইয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-ভারত। আজ রবিবার (১০ জুন) দুপুর সাড়ে ১২টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

খেলাটি সরাসরি স্টার স্পোর্টস-১ চ্যানেলে দেখা যাবে।


এর আগে গতকাল শনিবার স্বাগতিক মালশিয়াকে ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে পৌঁছে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশি নারীদের করা ১৩০ রানের জবাবে ৬০ রানেই থেমে যায় মালয়েশিয়ার ইনিংস।


নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হতাশাজনক হারের পর অনেকটাই চুপসে গিয়েছিল ফাইনাল খেলার স্বপ্ন। তবে এর পরের ম্যাচেই শক্তিশালী পাকিস্তানকে বধ করে শামিমা-নিজার সুলতানারা। এরপর আরেক শক্তিশালী ভারতকে ৭ উইকেটে উড়িয়ে দেয় তারা। পরেরদিন নিজেদের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে পাত্তাই দেয়নি সালমা-নাহিদারা। সর্বশেষ শনিবার স্বাগতিকদের হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে ওঠে বাংলাদেশ।


আজ বাংলাদেশ জিতলে ইতিহাস হবে।

প্রথমবারের মতো বড় কোনো টুর্নামেন্টের কাপ ঘরে তুলবে তারা। বাংলার কোটি সমর্থক আজ অবশ্য সেটাই চাইবে।


২০০৪ সালে প্রথমবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আয়োজনে মেয়েদের এশিয়া কাপ ক্রিকেট শুরু হয়। সেবার ভেন্যু ছিল শ্যীলঙ্কা। প্রথম চ্যাম্পিয়ন ছিল ভারতই। শুধু তাই নয়, ২০১৬ পর্যন্ত মোট ৬বার মেয়েদের এশিয়া কাপ হয়েছে। প্রত্যেকবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা। ২০০৮ পর্যন্ত এই আসর ছিল ওয়ানডে ফরম্যাটের। এই ২০১৮ নিয়ে টানা তিনবার টি-টুয়েন্টি ফরম্যাটে হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশের মেয়েরা আক্ষরিক অর্থেই সবাইকে চমকে দিয়ে ফাইনালে উঠে এসেছে।

 


Top