নরসিংদীতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর না থাকায় শপিং মল সাময়িক বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত | daily-sun.com

নরসিংদীতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর না থাকায় শপিং মল সাময়িক বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

ডেইলি সান অনলাইন     ৯ জুন, ২০১৮ ২৩:৫৮ টাprinter

নরসিংদীতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর না থাকায় শপিং মল সাময়িক বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

তীব্র গরমেও শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর না থাকায় নরসিংদী শহরের অন্যতম বৃহৎ শপিং মল ‘ইনডেক্স প্লাজা’ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

শীঘ্রই শীতাতপ ব্যবস্থা কার্যকর করে ভোক্তা অধিকার নিশ্চিত করা না হলে মার্কেটটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

আজ শনিবার (৯ জুন) দুপুরে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খানের আদালত এ আদেশ দেন।

 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া বলেন, “দীর্ঘদিন ধরেই শহরের অভিজাত এ মার্কেটটিতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর নেই। এতেকরে গ্রীষ্মকালের এই তীব্র গরম আবহাওয়ায় শপিং মলের ভিতরের তাপমাত্রা (রুম টেম্পারেচার) কখনও কখনও ৫০ ডিগ্রিও ছাড়িয়ে যায়। গরমে হাঁসফাঁস করে আগন্তুক ক্রেতা বিশেষ করে শিশু, বৃদ্ধ ও নারীরা। ”

 

“এমনকি প্রতিনিয়তই অসুস্থ হয়ে পড়ছিলেন ক্রেতাসাধারণের অনেকেই। পাশাপাশি মার্কেট পরিচালনায় নানা অব্যবস্থাপনারও অভিযোগ রয়েছে। সাধারণ ক্রেতা-বিক্রেতাদের এমন অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় প্রাথমিকভাবে মার্কেটটি বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতাতপ ব্যবস্থাসহ ভোক্তা অধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত শপিংমলটি বন্ধ থাকবে।

 

ভোক্তা অধিকার নিশ্চিত করণে ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ক্রেতা ও বিক্রেতারা জেলা প্রশাসনের এ পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন বলে জানা যায়।


Top