আদালত থেকে বেরিয়েই প্রেসিডেন্ট জুমার নাচ (ভিডিও) | daily-sun.com

আদালত থেকে বেরিয়েই প্রেসিডেন্ট জুমার নাচ (ভিডিও)

ডেইলি সান অনলাইন     ৯ জুন, ২০১৮ ১৬:২৪ টাprinter

আদালত থেকে বেরিয়েই প্রেসিডেন্ট জুমার নাচ (ভিডিও)

জ্যাকব জুমা। দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট।

সম্প্রতি দুর্নীতির মামলায় হাজিরা দিতে আদালতে এসেছিলেন এ নেতা। কিন্তু হাজিরা শেষে মঞ্চে এসে নিজ দলের সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেন তিনি। একপর্যায়ে ভক্ত ও সমর্থকদের খুশি করতে স্টেজেই নাচ শুরু করেন জ্যাকব জুমা।

 

৭৬ বছর বয়সী জুমার নাচ ও গানের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে জুমার সঙ্গে তার সমর্থকদেরও নাচতে ও গাইতে দেখা যায়।

নয় বছর ক্ষমতায় থাকার পর গত ফেব্রুয়ারিতে ক্ষমতা ছাড়তে বাধ্য হন জ্যাকব জুমা। দুর্নীতি, অর্থ পাচারের অভিযোগে ১৬টি মামলায় এখন বিচারের মুখোমুখি তিনি। যদিও এসব মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে তার দাবি।

 

ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল জানিয়েছে, শুক্রবার ডারবান হাই কোর্টে এমনই একটি মামলায় হাজিরা ছিল জুমার।

এই মামলায় তার বিরুদ্ধে আড়াইশ কোটি ডলারের অস্ত্র কেনায় অনিয়মের অভিযোগ আনা হয়েছে। গত শতকের ৯০ এর দশকে এই সমরাস্ত্র কেনার সময় জুমা ছিলেন উপ-রাষ্ট্রপতি।

 

আদালতে মামলাটির বিচার শুরুর দিন ঠিক করার শুনানি যখন চলছিল, তখন বাইরে ছিল জুমার সমর্থকদের ভিড়। তারা জুমা-জুমা স্লোগানে সমর্থন প্রকাশ করছিলেন আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের এই নেতার প্রতি। কালো রঙের স্যুট ও লাল টাই পরা জুমা আদালত থেকে বেরিয়ে আসার পর সমর্থকদের একটি সমাবেশে যোগ দেন। সেখানেই নেচে, গেয়ে নিজের নির্দোষিতার কথা বলেন তিনি।

 


Top