টাইগারদের কোচের বেতন কত নির্ধারিত হল? | daily-sun.com

টাইগারদের কোচের বেতন কত নির্ধারিত হল?

ডেইলি সান অনলাইন     ৮ জুন, ২০১৮ ১৬:৫২ টাprinter

টাইগারদের কোচের বেতন কত নির্ধারিত হল?

দীর্ঘ ৬ মাস ধরে চলা নানা জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রধান কোচ পেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইংলিশ কোচ স্টিভ রোডস আগামী দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। আনুষ্ঠানিকভাবে তার কাজ শুরু হবে আগামী ২০ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ক্যাম্পে। বিসিবি সভাপতি বলেছেন, আগের কোচ চন্দিকা হাথুরুসিংহের মতোই স্বাধীনতা দেওয়া হবে রোডসকে। প্রশ্ন হলো, বেতনটাও কি হাথুরুর মতোই বড় অংকের পাবেন রোডস?

 

বিসিবির একটি সূত্র জানিয়েছে, রোডস হাথুরুর চেয়ে অনেক কম বেতন পাবেন। বাংলাদেশের নতুন ইংলিশ কোচ মাসে পেতে যাচ্ছেন ১৫-১৭ লাখ, বছরে প্রায় ২ কোটি টাকা। এর আগে লঙ্কান কোচ হাথুরুসিংহে পেতেন মাসিক ২৫ হাজার ৮০০ ডলার, বা ২১ লাখ ৭৩ হাজার টাকা। তার বাৎসরিক আয় ছিল বছরে ২ কোটি ৬০ লাখ টাকা, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ। বিশ্বের সর্বোচ্চ বেতন পাওয়া কোচদের মধ্যে তৃতীয় ছিলেন হাথুরু।

 

এ তো গেল বেতনের কথা। আছে আরও সুযোগ সুবিধা।

কোচের থাকার জন্য রাজধানীর অভিজাজাত এলাকায় বাড়ি ভাড়া কিংবা পাঁচ তারকা হোটেলে থাকার বিলও বিসিবি দিয়ে থাকেন। চালকসহ ২৪ ঘণ্টা গাড়ি থাকবে তার জন্য।  উস্টারশায়ারের এই কোচ বিশ্বমানের ইনস্যুরেন্স পাবেন। তার জন্য নিরাপত্তাকর্মীর ব্যবস্থাও করবে বিসিবি। আর দায়িত্ব পালনের মাঝপথে বেতন-ভাতা বাড়ানোর উদাহারণও আছে। রোডসের তাই মন খারাপ করার তেমন কিছু নেই।

 

 


Top