ক্রিকেট দলের নতুন কোচের নাম ঘোষণা | daily-sun.com

ক্রিকেট দলের নতুন কোচের নাম ঘোষণা

ডেইলি সান অনলাইন     ৭ জুন, ২০১৮ ১৯:৩৯ টাprinter

 ক্রিকেট দলের নতুন কোচের নাম ঘোষণা

দীর্ঘ প্রায় ৬ মাসের প্রতীক্ষার অবসান ঘটিয়ে জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচের নাম ঘোষণা করল বিসিবি। গত কয়েকদিন ধরে আলোচনায় থাকা ইংলিশ কোচ স্টিভ রোডসই হতে যাচ্ছেন সাকিব-তামিমদের পরবর্তী গুরু।

আজ বৃহস্পতিবার বিকালে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নতুন কোচের নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

গত অক্টোবরে চন্দিকা হাথুরুসিংহের পদত্যাগের পর থেকেই প্রধান কোচ খুঁজতে থাকে বিসিবি। কয়েকজন কোচ এসে সাক্ষাতকারও দিয়ে গিয়েছিল। কিন্তু কাউকেই মনে ধরেনি বিসিবির।  শেষ পর্যন্ত প্রধান কোচ নিয়োগের জন্য বিসিবি পরার্শক হিসেবে নিয়োগ দেওয়া হয় গ্যারি কারস্টেনকে। সেই কারস্টেনের সুপারিশ আর বিসিবির তালিকা মিলিয়েই নাকি রোডসকে সাক্ষাতকারে ডাকা হয়েছিল। সাক্ষাতকার পর্বে রোডস সবাইকে সন্তুষ্ট করতে পেরেছেন।

 

কোনো জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন না করলেও ইংলিশ ক্রিকেটে দারুণ পরিচিত মুখ রোডস। খেলোয়াড়ি জীবনে ছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান।

ইংল্যান্ডের হয়ে খেলেছেন ১১ টেস্ট ও ৯ ওয়ানডে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সমৃদ্ধ ক্যারিয়ার। ১৯৯৪ সালে হয়েছিলেন উইজডেন বর্ষসেরা ক্রিকেটার। ২০০৬ সালে কোচ হিসেবে উস্টারশায়ারে শুরু হয় তার নতুন অধ্যায়। তার কোচিংয়ে দুই মৌসুম এই ক্লাবটিতে খেলেছিলেন সাকিব আল হাসানও। সেই সূত্রে রোডস সাকিবের পূর্ব পরিচিত।

 

চুক্তি অনুযায়ী ২০২০ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের দায়িত্ব নিতে যাচ্ছেন রোডস। চলতি মাসের ২০ জুন থেকে জাতীয় দলের কোচ হিসেবে কাজ শুরু করবেন তিনি। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজই হবে রোডসের প্রথম মিশন।  তরুণ প্রতিভা খুঁজে বের করা ও গড়ে তোলায় রোডসকে দারুণ কার্যকর বলে মনে করা হয়। এখন দেখার বিষয়, আরেকটি ওয়ানডে বিশ্বকাপের আগে কীভাবে তিনি বাংলাদেশকে প্রস্তুত করে তোলেন।

 


Top