নরসিংদী পাসপোর্ট অফিসের দুই দালালকে আটকের পর সাজা | daily-sun.com

নরসিংদী পাসপোর্ট অফিসের দুই দালালকে আটকের পর সাজা

ডেইলি সান অনলাইন     ৬ জুন, ২০১৮ ১৯:২৭ টাprinter

নরসিংদী পাসপোর্ট অফিসের দুই দালালকে আটকের পর সাজা

নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে দুই দালালকে আটকের পর সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

আজ বুধবার সকাল ১০:৩০ ঘটিকায় জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার রোবায়েত হায়াত শিপলু ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

 

আটকরা হলেন মেসার্স মা টেলিকমের মালিক নাজমুল ইসলাম এবং নজরুল ইসলাম। নাজমুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল এবং নজরুল ইসলামকে ৩ দিনের জেল প্রদান করা হয়েছে।

 

নরসিংদী পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ন্য বিষয়ে এক প্রশ্নের জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া বলেন, পাসপোর্টের ফরম পূরণ, জমা দেওয়া, টাকা জমা দেওয়া থেকে শুরু করে তা হাতে পাওয়া পর্যন্ত সব জায়গাতেই রয়েছে দালালদের অবাধ যাতায়াত।

 

তিনি আরো বলেন, পাসপোর্ট অফিসের একশ্রেণির কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে ওই দালাল চক্র আবেদনকারীদের বিভিন্নভাবে হয়রানির পাশাপাশি প্রতি মাসে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

 

বিভিন্ন সূত্রমতে, পাসপোর্ট অফিসে দালালদের খপ্পরে পড়ে আবেদনকারীরা একদিকে যেমন অতিরিক্ত অর্থ ব্যয় করছেন, তেমনি হয়রানির শিকারও হচ্ছেন। প্রয়োজনের সময় আবার হাতে পাসপোর্ট না পেয়ে বিপাকে পড়ছেন অনেকেই। পাসপোর্ট প্রতি দুই থেকে পাঁচ হাজার টাকা বেশি তো দিতেই হয়, আবার কোনো কোনো সময় টাকা নিয়েও পাসপোর্ট না দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে দালালরা।


Top