লঞ্চ হল লেনোভো জেড ৫ মোবাইল | daily-sun.com

লঞ্চ হল লেনোভো জেড ৫ মোবাইল

ডেইলি সান অনলাইন     ৬ জুন, ২০১৮ ১৫:৪১ টাprinter

লঞ্চ হল লেনোভো জেড ৫ মোবাইল

গুগল ক্রোম দিয়ে কম্পিউটারে ভাইরাস স্ক্যান করবেন কী করে? জল্পনা ছিল অনেক। টেক দুনিয়ায় দারুন উত্তেজনা শুরু হয়েছিল এই ফোন নিয়ে। শোনা গিয়েছিল এই ফোনে থাকবে ফুল স্ক্রিন ডিসপ্লে। অনেক দিন ধরেই কোম্পানির ভাইস প্রেসিডেন্ট সোশাল মিডিয়ায় বাজার গরম করার কাজে ব্যাস্ত ছিলেন।

 

অবশেষে লঞ্চ হল নতুন লেনোভো জেড ৫। ২০১৮ সালের বাকি সব ফোনের মতোই এই ফোনের ডিসপ্লের উপরে একটি কালো নচ থাকবে। ডিসপ্লের উপরে আইফোন এক্স-এ প্রথম এই ধরনের নচ দেখা গিয়েছিল। এছাড়াও এই ফোনের ডিসপ্লের নীচেই রয়েছে চওড়া বেজেল। ফলে কোনোভাবেই এই ফোনকে বেজেল লেস বলা সম্ভব না।

 

লেনোভো জেড ৫-এ রয়েছে একটি ৬.২ ইঞ্চি ১৯:৯ FHD+ ডিসপ্লে। কম্পানি জানিয়েছে এই ডিসপ্লের চারপাশের বেজেল নতুন লঞ্চ হওয়া এমআই ৮ ও গত বছর লঞ্চ হওয়া আইফোন এক্স এর থেকে অনেকটাই ছোট।

এই বছর লঞ্চ হওয়া বাকি সব ফোনের মতোই এই ফোনের উপরেও আছে একটি কালো নচ। কম্পানি জানিয়েছে এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০%।

 

এছাড়াও এই ফোনের ভিতরে রয়েছে একটি Qualcomm Snapdragon 636 চিপসেট, এর সাথেই রয়েছে 6GB RAM আর 64GB/128GB ইন্টারনাল স্টোরেজ। লেনোভো জেড ৫ এর ভিতরে রয়েছে কটি 3300mAh ব্যাটারি। এই ফোনে থাকবে 15W ফাস্ট চার্জিং এর ফিচার।

 

লেনোভো জেড ৫ এর পেছনে আছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সরটি ১৬ মেগাপিক্সেল আর সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেল। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে এই ক্যামেরায়। এছাড়াও ফোনের সামনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

 

এই ফোনে চলবে লেটেস্ট অ্যানড্রয়েড অরিও ৮.১। এছাড়াও থাকবে ডুয়াল সিম, মাইক্রো এসডি কার্ড আর USB Type-C কানেক্টিভিটি। আর সমস্ত সেন্সার উপস্থিত থাকবে এই ফোনে।

চীনে আগামী ১২ জুন থেকে এই ফোনের প্রি অর্ডার শুরু হবে। 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৩৯৯ ইউয়ান (প্রায় ১৮,৪৯১ টাকা)। আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টের লেনোভো জেড ৫ এর দাম ১৭৯৯ ইউয়ান (প্রায় ২৩,৭৭৮ টাকা)।

 


Top