সিঙ্গাপুরের হোটেল বিলের টাকা নেই কিম জং উনের | daily-sun.com

সিঙ্গাপুরের হোটেল বিলের টাকা নেই কিম জং উনের

ডেইলি সান অনলাইন     ৪ জুন, ২০১৮ ২০:২৩ টাprinter

সিঙ্গাপুরের হোটেল বিলের টাকা নেই কিম জং উনের

প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে সিঙ্গাপুরে শীর্ষ বৈঠকের সময় কিম জং উনের হোটেল বিল দেওয়া উত্তর কোরিয়ার জন্য কঠিন হতে পারে, এমন খবরের পর সাহায্যের প্রস্তাব দিয়েছে পারমাণবিক অস্ত্রবিরোধী একটি সংস্থা।

 

প্রেসিডেন্ট ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং আনের মধ্যে সিঙ্গাপুরে ঐতিহাসিক শীর্ষ বৈঠক হওয়ার কথা এ মাসের ১২ তারিখ।

পারমাণবিক অস্ত্রের বিরুদ্ধে প্রচারণার জন্য নোবেল বিজয়ী বেসরকারি সংস্থা আইসিএএন প্রস্তাব দিয়েছে - বৈঠকের জন্য সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার যে খরচ হবে তা তারা দিয়ে দেবে।

 

উত্তর কোরিয়ার নেতা কিম জং আনের হোটেলের বিলও শোধ করে দেওয়ার প্রস্তাব দিয়েছে আইসিএএন। সিঙ্গাপুরে কিম জং আন এবং তার প্রতিনিধিদলের খরচ বহন করা উত্তর কোরিয়ার জন্য কষ্টকর হতে পারে, সংবাদ মাধ্যমে এমন খবর বেরুনোর পর সাহায্যের এই প্রস্তাব দেওয়া হয়েছে।

 

আইসিএএনের কর্মকর্তা আকিরা কাওয়াসাকি বার্তা সংস্থা রয়টারসকে বলেছেন, "নোবেল পুরস্কারের সাথে কিছু নগদ অর্থ আমরা পেয়েছিলাম, তা দিয়ে এই শীর্ষ বৈঠকের খরচ বহন করতে প্রস্তুত। কোরীয় উপদ্বীপের শান্তির জন্য, পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের জন্য এই আমরা এটা করতে চাই। "

 

শীর্ষ বৈঠকের আয়োজনের জন্য উত্তর কোরিয়া সরকারের স্টাফ প্রধান কিম চ্যাং সন সম্প্রতি সিঙ্গাপুর গিয়েছিলেন। তাকে সে সময় সিঙ্গাপুরের পাঁচ তারকা হোটেল ফুলারটনে দেখা গেছে। বিলাসবহুল ফুলারটন হোটেলে প্রেসিডেন্সিয়াল সুইটের ভাড়া প্রতি রাতে ৬,০০০ মার্কিন ডলার।

 

ওয়াশিংটন পোস্ট পত্রিকা লিখেছে - উত্তর কোরিয়া তার নেতা এবং প্রতিনিধিদলের সিনিয়র সদস্যদের জন্য এই হোটেলকে পছন্দ করছে।

কিম জং উনের সাথে থাকবেন তার উপদেষ্টারা, ঘনিষ্ঠ সহযোগী এবং নিরাপত্তা কর্মীরা।

 


Top