ওবায়দুল কাদেরের বক্তব্য মানবাধিকারকে ঠাট্টার সামিল: রিজভী | daily-sun.com

ওবায়দুল কাদেরের বক্তব্য মানবাধিকারকে ঠাট্টার সামিল: রিজভী

ডেইলি সান অনলাইন     ৩ জুন, ২০১৮ ১৬:৩৬ টাprinter

ওবায়দুল কাদেরের বক্তব্য মানবাধিকারকে ঠাট্টার সামিল: রিজভী

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মানুষের জীবন নিয়ে ভুল! ওবায়দুল কাদের সাহেবের এমন বক্তব্য মানবাধিকারকে ঠাট্টা করা। খুনি-সন্ত্রাসীদের ন্যায় বেআইনি হত্যাকে স্বীকৃতি দেয়া।

রবিবার (৩ জুন) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রিজভী আহমেদ।


শনিবার (২ জুন) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নারীদের জন্য ‘দোলনচাঁপা’ বাস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কোনো ভালো কাজ, বৃহৎ কাজ, মহৎ কাজ করতে গেলে দু-একটি ভুল হতে পারে। ’


ওবায়দুল কাদেরের এই বক্তব্যেরই সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, টেকনাফের কাউন্সিলর একরাম হত্যার অডিওতে তার স্ত্রী ও মেয়েদের কান্নার আহাজারি শুনে শুধু বাংলাদেশের মানুষের বিবেকই নয়, বিশ্ববিবেককেও নাড়িয়ে দিয়েছে।


বিএনপির এ নেতা বলেন, শুধু একরাম হত্যা নয়, এখন পর্যন্ত মাদকবিরোধী অভিযানের নামে প্রায় ১৩০ জনকে বিচারবহির্ভতভাবে হত্যা করা হয়েছে। গত চার মাসে ২৫০ জন মানুষকে হত্যা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। যাদের বেশিরভাগই তরুণ যুবক। নিহতরা অপরাধের সঙ্গে কতটুকু জড়িত সে সম্পর্কে জনগণকে অন্ধকারে রেখে বিনা বিচারে হত্যার পেছনে সরকারের রাজনৈতিক উদ্দেশ্য আছে বলে মন্তব্য করেন রিজভী।


তিনি বলেন, নিহতদের পরিবার শোকের সাগরে ভাসছে।

মানুষের দুঃখ কষ্টকে নিয়ে যারা এমন মন্তব্য তারাই করতে পারে যারা অবৈধ ক্ষমতায় মশগুল থেকে মানবিক গুণাবলী হারিয়ে ফেলেন।


ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে রিজভী আরও বলেন, ড্রাগ চেইনের লিংক হিসেবে চুরি চোট্টামি করা ছিঁচকে কিছু মানুষসহ প্রমাণহীন আরও অজ্ঞাত অনেকের বিরুদ্ধে হত্যা অভিযান চালানো হলেও চেইনের শীর্ষে বসে থাকা অমিত ক্ষমতাধর গডফাদাররা বসে আছে কী করে? সরবরাহের উৎস পথ আঁটকে যাচ্ছে না কেন? তাহলে কারা বাংলাদেশের অভ্যন্তরে মাদক ঢুকতে সহায়তা করছে? রাষ্ট্রের পৃষ্ঠপোষকতা ছাড়া কি উৎসমুখ খোলা থাকে? উৎসমুখগুলো প্রশাসনের সহায়তায় নিয়ন্ত্রণ করেন বদিদের মতো এমপিরা।


‘বদিসহ ক্ষমতাসীনদের প্রভাবশালী ব্যক্তিরা কীভাবে এতগুলো গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিয়ে দেশ ছেড়ে গেল জাতি তা জানতে চায়। সরকারই গডফাদারদের পালিয়ে যেতে সাহায্য করছে,’ বলেন রিজভী।


আওয়ামী সরকার দেশে ‘একটি এতিম জেনারেশন তৈরি করতে চায়’ মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বেআইনি হত্যাকাণ্ডের মধ্য দিয়ে সরকার তাদের টিকে থাকার সমাধান খোঁজে। কিন্তু তারা ভুলে গেছে অন্যায়ের প্রতিশোধ প্রকৃতি নিজেই নেয়। একটি বেআইনি হত্যা আরও অনেক হত্যার বিস্তৃতি ঘটায়।

 

আরও পড়ুন:

 

একরামুল হত্যার অডিও ক্লিপ তদন্ত শুরুর কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

 

বাবা কন্যার অডিও আমাকে সারারাত ঘুমাতে দেয়নি: প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন

 

একরামুলের নিহতের ঘটনা একজন ম্যাজিস্ট্রেট তদন্ত করবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

 

বৃহৎ মহৎ কাজ করতে গেলে দু-একটি ভুল হতে পারে: কাদের

 

কাউন্সিলর একরাম 'হত্যার' অডিও প্রকাশ, অভিযোগের তীর ডিজিএফআই ও র‍্যাবের দুই কর্মকর্তার দিকে

 

মাদকবিরোধী অভিযানে 'বন্দুক যুদ্ধে' টেকনাফের কাউন্সিলর একরাম নিহত

 

 


Top