‘প্রধানমন্ত্রী আপনি বয়সে আমার চেয়ে ছোট, নাম বিকৃত করবেন না’ | daily-sun.com

‘প্রধানমন্ত্রী আপনি বয়সে আমার চেয়ে ছোট, নাম বিকৃত করবেন না’

ডেইলি সান অনলাইন     ১ জুন, ২০১৮ ২২:২৩ টাprinter

‘প্রধানমন্ত্রী আপনি বয়সে আমার চেয়ে ছোট, নাম বিকৃত করবেন না’

 

নিজের নাম বিকৃত করায় প্রধানমন্ত্রীর প্রতি অসেন্তোষ প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এটা স্মরণে রাখলে কৃতজ্ঞ থাকব।

প্রধানমন্ত্রী, আপনি বয়সে আমার চেয়ে ছোট। তাই নাম বিকৃত করবেন না। জনগণও এটা পছন্দ করে না। শুক্রবার (১ জুন) রাজধানীর একটি হোটেলে বিকল্প স্বেচ্ছাসেবকধারা আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন প্রবীণ এই রাজনীতিক।   


তিনি বলেন, ‘আমার নাম বদরুদ্দোজা। এর অর্থ হচ্ছে, ঘোর অন্ধকারে উজ্জ্বল পূর্ণ চন্দ্র। এই নামটিকে বিকৃত করে (বদু কাকা) বলা সমীচীন হয়নি। এই নামটিকে ছোট করা উচিত নয়। ’


সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, ‘বদরুদ্দোজা নামটি আমাদের প্রিয় রাসুলের একটি সুন্দর পদবি।

এই নামটি আমার নানা আমার জন্য রেখেছিলেন। পবিত্র কোরআনুল কারিমে নাম বিকৃতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেয়া হয়েছে। ’


আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক পরিবারের সন্তান হলেও রাজনৈতিক শিষ্টাচার নেই তার মধ্যে। এমন তো হওয়ার কথা নয়।


প্রসঙ্গত, ভারত সফর নিয়ে বুধবার (৩০ মে) গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদরুদ্দোজা চৌধুরীকে ‘বদু কাকা’ বলে সম্বোধন করেন।


আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিকল্প স্বেচ্ছাসেবকধারা বাংলাদেশের সভাপতি বি এম নিজাম উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের কার্যকরী সভাপতি আইনজীবী সুব্রত চৌধুরী।  

 


Top