দেশ আজ একদলীয়ও নয়, এক ব্যক্তির শাসনে পরিণত হয়েছে: ফখরুল | daily-sun.com

দেশ আজ একদলীয়ও নয়, এক ব্যক্তির শাসনে পরিণত হয়েছে: ফখরুল

ডেইলি সান অনলাইন     ২৯ মে, ২০১৮ ১৫:১৫ টাprinter

দেশ আজ একদলীয়ও নয়, এক ব্যক্তির শাসনে পরিণত হয়েছে: ফখরুল

 

দেশ আজ একদলীয়ও শাসন নয়, এক ব্যক্তির শাসনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজ মানুষের কোনো অধিকার নেই।

পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। মঙ্গলবার (২৯ মে) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।


তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আজকের আওয়ামী লীগও নিষিদ্ধ ছিলো। জিয়াউর রহমানের কারণেই তারা রাজনীতি করতে পারছে। তিনি (জিয়া) বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। অথচ আজকে তাকেই ছোট করার জন্য বিকৃত ইতিহাস তুলে ধরা হচ্ছে। আমাদের সেই গণতন্ত্র আজ সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে।


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা পরিষ্কার করে বলছি, সবার আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

এই নির্বাচন কমিশন (ইসি) বাতিল করে নতুন করে কমিশন গঠন করতে হবে। আমরা দেশ নেত্রীকে ছাড়া কোনো নির্বাচনে যাব না। খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না।


নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আসুন আমরা একটি ঐক্য গড়ে তুলি, আন্দোলন করে গণতন্ত্র পুনরুদ্ধার করি এবং গণতন্ত্রের মাতাকে মুক্ত করে আনি।


কেন্দ্রীয় বিএনপি আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আরও বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড.আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান প্রমুখ।

 


Top