ফাজিল পরীক্ষার ফল প্রকাশ | daily-sun.com

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

ডেইলি সান অনলাইন     ২৭ মে, ২০১৮ ১৬:৫০ টাprinter

ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল সম্মান প্রথম বর্ষ (অনিয়মিত), দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশিত হয়েছে। রবিবার (২৭ মে) দুপুর সাড়ে ১২টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসাকরীর হাতে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ আনুষ্ঠানিকভাবে এ ফল হস্তান্তর করেন।


ফাজিল সম্মান প্রথম বর্ষের (অনিয়মিত) পাশের হার ৮০.৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষে পাশের হার ৮৮.৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের পাশের হার ৯৩.২১ শতাংশ।


এ বছর সারাদেশে ২৯২ টি কেন্দ্রে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়  বর্ষে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার ৫৪ জন।


ফাজিল প্রথম (অনিয়মিত) বর্ষে ২ হাজার ৮শত ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন ২ হাজার ১০৯ জন। দ্বিতীয় বর্ষে পঞ্চাশ হাজার ৯ শত ৩জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ১৭জন, এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩শত ৪ জনের মধ্যে ৩৫ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

 


ফাজিল পরীক্ষা-২০১৬ সালের আগস্ট মাসে ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের ৭ নভেম্বর মাসে।


ফল প্রকাশের সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ ও প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।


পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজেস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) এ পাওয়া যাচ্ছে।

 


Top