রোহিঙ্গা ও তাদের প্রতি সহানুভুতিশীলরা চলে যাও, প্রিয়াংকার বাংলাদেশ সফর নিয়ে বিজেপি নেতার মন্তব্য | daily-sun.com

রোহিঙ্গা ও তাদের প্রতি সহানুভুতিশীলরা চলে যাও, প্রিয়াংকার বাংলাদেশ সফর নিয়ে বিজেপি নেতার মন্তব্য

ডেইলি সান অনলাইন     ২৫ মে, ২০১৮ ১৭:৪৮ টাprinter

রোহিঙ্গা ও তাদের প্রতি সহানুভুতিশীলরা চলে যাও, প্রিয়াংকার বাংলাদেশ সফর নিয়ে বিজেপি নেতার মন্তব্য

 

রোহিঙ্গারা ভারতে থাকতে পারবেনা। এমনতিক তাদের প্রতি সহানুভুতিশীলদেরও দেশে থেকে চলে হবে।

বলিউডের খ্যাতনামা অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আসলে বৃহস্পতিবার (২৪ মে) এমন মন্তব্য করেন বিজেপি নেতা বিনয় কাটিয়ার।


ইউনিসেফের শুভেচ্ছা দূত এই অভিনেত্রী সোমবার বাংলাদেশের কক্সবাজারে শরণার্থী শিবির পরিদর্শন করে সংকটটিকে “ভয়ংকর” হিসেবে অভিহিত করেন। ৩৫ বছর বয়সী এই অভিনেত্রী ক্ষতিগ্রস্ত শিশুদের সাহায্যে এগিয়ে আসতে জনগণের প্রতি আহ্বান জানান।


কাটিয়ার বলেন, ভিআইপি’দের রোহিঙ্গা উদ্বাস্তু শিবিরে যাওয়া ঠিক না। এটা ভুল বার্তা দেয়। প্রিয়াংকাজির সেখানে যাওয়া ঠিক হয়নি। এসব ভিআইপিকে সেখানে যাওয়া এড়াতে হবে। রোহিঙ্গা মুসলমানরা এখানে থাকতে পারবে না। এমনি যারা তাদের প্রতি সহানুভূতিশীল তারাও থাকতে পারবে না।


তিনি বলেন যে, রোহিঙ্গা মুসলমানরা হাজার হাজার হিন্দুকে হত্যা করেছে এবং তাদের মেয়েদের অপমান করেছে। তাই তাদেরকে দেশ থেকে বহিষ্কার করতে হবে।

 


জাতিসংঘের হিসাব মতে, গত বছর পুলিশ পোস্টে জঙ্গিদের হামলার জের ধরে সেনাবহিনীর নির্মূল অভিযান শুরুর পর মিয়ানমার থেকে প্রায় সাত লাখ রোহিঙ্গা মুসলমান পালিয়ে বাংলাদেশে গিয়ে আশ্রয় নেয়।


সম্প্রতি অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এক রিপোর্টে দাবি করা হয়েছে যে গত বছর রাখাইনে সহিংসতা চলার সময় রোহিঙ্গা জঙ্গিরা অনেক হিন্দুকে হত্যা করেছে।

 

 


- সূত্র: সাউথ এশিয়ান মনিটর ডট কম

 


Top