স্মার্টফোন আসক্তিতে বাড়ছে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের ঘটনা | daily-sun.com

স্মার্টফোন আসক্তিতে বাড়ছে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের ঘটনা

ডেইলি সান অনলাইন     ২৪ মে, ২০১৮ ২০:২৪ টাprinter

স্মার্টফোন আসক্তিতে বাড়ছে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের ঘটনা

ভারত নিয়ন্ত্রিত  জম্মু ও কাশ্মীরে উপত্যকায় পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনতাইয়ের ঘটনা বেশ বেড়ে গিয়েছে। দেখা গেছে, পুলিশ কর্মীদের মাত্রাতিরিক্ত স্মার্টফোন আসক্তি এর অন্যতম কারণ।

এ জন্য জম্মু ও কাশ্মীর পুলিশ সেন্ট্রিদের ডিউটি চলাকালে এ ধরনের গ্যাজেট ব্যবহার নিষিদ্ধ করেছে।

 


ওই নির্দেশিকা জারি করে এডিজিপি (সশস্ত্র) একে চৌধুরী বলেছেন, স্মার্টফোনে এই আসক্তি শুধু পুলিশের ভাবমূর্তিই খাটো করে না, সেইসঙ্গে তা কোনও ব্যক্তির নিজস্ব নিরাপত্তাও বিপদের মুখে পড়ে।

 


নির্দেশিকায় বলা হয়েছে, দেখা গিয়েছে যে, সাম্প্রতিক অস্ত্র ছিনতাইয়ের ঘটনাগুলিতে দেখা গিয়েছে যে, কর্তব্যরত অবস্থাতেই বেশিরভাগ সময়ই স্মার্টফোন নিয়ে ব্যস্ত ছিলেন। আর এই কারণেই অস্ত্র ছিনতাইয়ের ঘটনাগুলি ঘটেছে। স্মার্টফোন ব্যবহারের এই প্রবণতা বাড়ছে এবং যার ফলে রাজ্যে, বিশেষ করে উপত্যকায় অস্ত্র ছিনতাই ও পুলিশ কর্মীদের খুনের মতো ঘটনা ঘটছে।

 


এডিজিপি বলেছেন, এখন থেকে কোনও সেন্ট্রিই ডিউটির সময় কোনওভাবেই স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না। । নির্দেশিকায় আরও বলা হয়েছে, সমস্ত সেন্ট্রি, বিশেষ করে যাঁরা প্রহরার কাজে থাকবেন, তাঁদের অবশ্যই বুলেটপ্রুফ গিয়ার পরতে হবে এবং তাঁদের বেল্টের সঙ্গে অস্ত্র সঠিকভাবে চেন দিয়ে বেঁধে রাখতে হবে। এই নির্দেশিকা যথাযথভাবে পালন করারও আদেশ দেওয়া হয়েছে।


Top