পটলের ভেতর ৫৫ হাজার ইউরো! | daily-sun.com

পটলের ভেতর ৫৫ হাজার ইউরো!

ডেইলি সান অনলাইন     ২৩ মে, ২০১৮ ১৬:২৪ টাprinter

পটলের ভেতর ৫৫ হাজার ইউরো!

দুটো কালো ব্যাগ ভর্তি পটল। তা আবার পাড়ি দিচ্ছে কলকাতা থেকে ব্যাঙ্কক।

সন্দেহ হতেই পটলে চাপ দিলেন শুল্ক দফতরের অফিসাররা। আর তাতেই রহস্যভেদ। পর পর পটলের পেট থেকে বেরোতে লাগল একের পর এক ইউরো। মঙ্গলবার এই ঘটনাই ঘটেছে কলকাতা বিমানবন্দরে।

 

শুল্ক দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বিমানবন্দর হয়ে বেআইনি সামগ্রী পাচারের নির্দিষ্ট খবর আগে থেকেই ছিল। সেই মতো ব্যাঙ্ককগামী সন্দেহভাজন দুই যাত্রীকে জেরা করেন শুল্ক দফতরের আধিকারিকরা। ততক্ষণে ওই দুই যাত্রী ইমিগ্রেশন সংক্রান্ত প্রক্রিয়া সেরে সিকিউরিটি চেকের জন্য এগোচ্ছিল। তখনই ওই দুই যুবককে জেরা শুরু হয়। বিমান থেকে ফিরিয়ে আনা হয় তাদের সঙ্গে থাকা কালো দু’টি প্লাস্টিকের ব্যাগ।

 

 

বাইরে থেকে দেখে কিছু না বোঝা গেলেও দুই ব্যাগ ভর্তি পটল দেখেই সন্দেহ বাড়ে গোয়েন্দাদের। পটলে হাতে দিয়ে চাপ দিতেই তা ফেটে যায়। পটলগুলির মধ্যে গুঁজে রাখা ছিল ইউরো।

 

এইভাবে মোট ৫৫ হাজার ইউরো পাচার হচ্ছিল বলে জানিয়েছে কলকাতা শুল্ক দফতর। ৫০০ ইউরোর মোট একশো দশটি নোট পটলের মধ্যে থেকে বের করা হয়। এছাড়াও ওই যুবকদের কাছে আরও ৫০০০ মার্কিন ডলার পান গোয়েন্দারা। সব মিলিয়ে ভারতীয় মুদ্রায় ৪৬ লক্ষ ৭১ হাজার ৫০০ টাকা বাজেয়াপ্ত করা হয়। গ্রেফতার করা হয়েছে দুই অভিযুক্তকে। ধৃতরা বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে।

ঠিক যেভাবে রান্না করার জন্য পটলের পেটে থেকে বিজ বের করে নিয়ে পুর ঢোকানো হয়, ঠিক সেভাবেই ঢুকিয়ে দেওয়া হয়েছিল ইউরোগুলি। পটল কেটে ভিতরে ইউরো ঢোকানোর পরে পটলগুলি ফের আঠা দিয়ে জুড়ে দেওয়া হয়েছিল। কিন্তু নির্দিষ্ট খবর থাকার কারণে বিমানবন্দরেই সেই পরিকল্পনা ভেস্তে দেন শুল্ক দফতরের আধিকারিকরা।

 


Top