খুলনা সিটির স্থগিত তিন কেন্দ্রে ভোট ৩০ মে | daily-sun.com

খুলনা সিটির স্থগিত তিন কেন্দ্রে ভোট ৩০ মে

ডেইলি সান অনলাইন     ১৮ মে, ২০১৮ ১২:৪৪ টাprinter

খুলনা সিটির স্থগিত তিন কেন্দ্রে ভোট ৩০ মে

 

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে স্থগিত হওয়া তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী। তিনি জানান, শনিবার (১৯ মে) এ নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।


প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৫ মে) অনুষ্ঠিত নির্বাচন চলাকালে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।


স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় (একাডেমিক ভবন-২), ৩১ নম্বর ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়।


এর মধ্যে ভোটের দিন ইকবাল নগর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টার দিকে একদল দুর্বৃত্ত এসে অস্ত্রের মুখে জাল ভোট দিতে থাকে। পরে বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়। ওই কেন্দ্রের মোট ভোটার ২১২৪ জন।


এছাড়া লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও একদল দুর্বৃত্ত জোর করে ব্যালটে সিল মেরে বাক্সে ঢুকাতে চেষ্টা করে। ওই সময় র‌্যাব এসে পড়ায় সেগুলো বাক্সে ঢুকাতে পারেনি। তবে ওই সিল মারা ব্যালটগুলো জব্দ করা হয়।  


এছাড়া ফাতেমা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হলেও পরে আবার ভোট নেয়া হয় এবং সকাল পৌনে ১০টা থেকে সোয়া দশটা পর্যন্ত জালভোট দেওয়ার কারণে ৮৫টি জালভোট বাতিল করা হয়।

 

 

 

লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জব্দ সিল মারা ব্যালট

 

প্রসঙ্গত, গত ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে (ধানের শীষ) বিপুল ভোটে হারিয়ে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) তালুকদার আবদুল খালেক। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি। এর মধ্যে তিনটি কেন্দ্র স্থগিত করা হয়। বাকি ২৮৬ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক পেয়েছেন ১৭৬৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১০৮৯৫৬ ভোট।


২৮৬ কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ প্রার্থী অপরটিতে বিএনপি প্রার্থী জয়ী হন।


খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি। এর মধ্যে তিনটি কেন্দ্র স্থগিত করা হয়।


খুলনার নির্বাচনে মেয়র পদে এবার পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক নৌকা এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন।  পাশাপাশি ইসলামী আন্দোলন বাংলাদেশের মুজ্জাম্মিল হক হাতপাখা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু (কাস্তে) এবং জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙ্গল) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 


Top