আফগানিস্তানের বিপক্ষে খেলার জন্য বিশ্ব একাদশে খেলবেন না সাকিব | daily-sun.com

আফগানিস্তানের বিপক্ষে খেলার জন্য বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

ডেইলি সান অনলাইন     ১৭ মে, ২০১৮ ১৫:২৬ টাprinter

আফগানিস্তানের বিপক্ষে খেলার জন্য বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ওয়েস্ট ইন্ডিজের কয়েকটি স্টেডিয়াম মেরামতের জন্য তহবিল সংগ্রহে আয়োজিত টি-টোয়েন্টি ম্যাচটিতে বিশ্ব একাদশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসান এবং তামিম ইকবালের। কিন্তু গতকাল বুধবার হঠাতই আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ওই চ্যারিটি ম্যাচটিতে খেলছেন না বিশ্বসেরা অল-রাউন্ডার।

কারণ হিসেবে বলা হয় 'ব্যক্তিগত'। কিন্তু কী সেই ব্যক্তিগত কারণ?

 

আইসিসিকে কোনো কারণ দর্শাতে হলে সেটা অফিসিয়ালি ভাষাতেই জানাতে হয়। কিন্তু গণমাধ্যমের সামনে আনঅফিসিয়ালি বলতে তো বাঁধা নেই। সাকিবের মুখে তাই শোনা গেল বিশ্ব একাদশে না খেলার আসল কারণ। আগামী ৩ জুন থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজ। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩১ মে। আইপিএল শেষ করে ইংল্যন্ডে গিয়ে ওই ম্যাচ খেলে আবার ফিরে এসে আফগানিস্তানের বিপক্ষে খেলাটা বিরাট ক্লান্তিকর একটা ব্যাপার হয়ে যাবে।

 

দলের অধিনায়ক যদি এতটা ক্লান্ত হয়ে পড়েন, তাহলে দেশের হয়ে সেরাটা কীভাবে দেবেন? আফগানিস্তানের রশিদ খান-মুজিবদের বিপক্ষে সাকিবই তো বাংলাদেশের সেরা এবং একমাত্র অস্ত্র। আফগানিস্তান সিরিজে নিজের সেরাটা দিতেই এড়াতে চেয়েছেন ভ্রমণক্লান্তি।

আইপিএল শেষ করে তাই জাতীয় দলের জন্য বাকী সময়টা দিতে চান সাকিব। তার প্রিয়বন্ধু তামিম ইকবাল অবশ্য ২৬ মে বিশ্ব একাদশের হয়ে খেলতে উড়াল দেবেন। ম্যাচ শেষ করে সরাসরি ফিরবেন ভারতের দেরাদুনে।

 


Top