বিচ্ছিন্ন দু'একটি ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে: ইসি | daily-sun.com

বিচ্ছিন্ন দু'একটি ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে: ইসি

ডেইলি সান অনলাইন     ১৫ মে, ২০১৮ ১৬:১০ টাprinter

বিচ্ছিন্ন দু'একটি ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে: ইসি

 

খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির করা অভিযোগ সুনির্দিষ্ট নয় এবং দু'একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নির্বাচন মনিটরিং সেল পরিদর্শন শেষে মঙ্গলবার (১৫ মে) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, এভাবে শান্তপূর্ণ ভোট বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে আশা করি।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি কেন্দ্র বন্ধ হয়েছে। এটি বিচ্ছিন্ন ঘটনা।


ইসির মনিটরিং সেল থেকে জানা যায়, ২২২ নম্বর কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।


কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির অভিযোগ সুনির্দিষ্ট নয়। যাদেরকে বের করে দেয়া হয়েছে। তারা এজেন্ট কি না সেটাও দেখার বিষয়। পরিচয়পত্র না থাকলে তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়।


এর আগে ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, ২২নং ওয়ার্ডের ফাতেমা উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়।

তবে ফাতেমা উচ্চ বিদ্যালয় ৮৫টি জালভোট বাতিল করে আধাঘণ্টা পরে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।


ফাতেমা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার রিতেশ বিশ্বাস বলেন, আইন-শৃঙ্খলা-বাহিনীর সহায়তায় ফের ভোটগ্রহণ শুরু হয়েছে এবং সকাল পৌনে ১০টা থেকে সোয়া দশটা পর্যন্ত জালভোট দেওয়ার কারণে ৮৫টি জালভোট বাতিল করা হয়েছে। ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৯০৬। বর্তমানে ৬টি বুথে ভোটগ্রহণ চলছে।


ইকবাল নগর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা খলিলুর রহমান বলেন, সকালে সব ভালোভাবেই শুরু হয়েছিল। কিন্তু ১০টার দিকে একদল দুর্বৃত্ত এসে অস্ত্রের মুখে জাল ভোট দিতে থাকে। এ সময় পুলিশকে ডেকেও কোনো সহায়তা পাওয়া যায়নি। পরে বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে। ওই কেন্দ্রের মোট ভোটার ২১২৪ জন।  


লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রোকনুজ্জামান জানান, বেলা ১২টা থেকে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে। প্রচুর সিল মারা ব্যালট জব্দ করা হয়েছে। তবে ওই সময় র‌্যাব এসে পড়ায় এগুলো বাক্সে ঢুকাতে পারেনি।


এরও আগে নির্বাচনে নগরীর ৪০টি কেন্দ্র থেকে পুলিশের সহযোগিতায় বিএনপির এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (১৫ মে) সকালে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।


রিজভী বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দিয়েছে সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা। এসব কেন্দ্রে ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না। সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা জাল ভোট দিচ্ছে।

 


Top