যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী | daily-sun.com

যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৫ মে, ২০১৮ ১২:০৫ টাprinter

যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী

 

কন্যার পর যমজ ছেলের বাবা হলেন রেলমন্ত্রী মুজিবুল হক। সোমবার (১৪ মে) দিনগত রাত ১২টা ৩২ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে যমজ সন্তান প্রসব করেন তার স্ত্রী হনুফা আক্তার রিক্তা।

রেলমন্ত্রীর সহকারী একান্ত সচিব এন এ এম জসিম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।  


তিনি জানান, ‘দুই নবজাতক এবং তাদের মা সুস্থ আছেন। ’

 
আগামী ৩১ মে রেলমন্ত্রীর ৭১তম জন্মদিন। তার আগেই এমন সুখবরে উদ্বেলিত তিনি। অনুভূতি ব্যক্তে মজিবুল হক বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি খুব খুশি, খুবই আনন্দিত। ’


তিনি আরও বলেন, ‘এ বয়সে বাবা হয়ে অনেক ভালো লাগছে। সন্তানদের জন্য দেশবাসীর কাছে দোয়া চাই। ’


সন্তানের বাবা হওয়ার খবরে রাতেই মন্ত্রিসভায় মুজিবুল হকের সহকর্মী এবং দলের নেতারা ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও খবরটি চাউর হলে বিভিন্নজন তাকে অভিনন্দন জানান।


২০১৪ সালে মুজিবুল হক হনুফা আক্তার রিক্তাকে বিয়ে করেন। এরপর ২০১৬ সালের ২৮ মে তাদের ঘর আলো করে জন্ম নেয় কন্যা রিমু।


চিরকুমার সংগঠনের সঙ্গে জড়িত রেলমন্ত্রীর বিয়ের বিষয়টি ২০১৪ সালে ব্যাপক আলোচনায় আসে। ৬৭ বছর বয়সে ওই বছরের ৩১ অক্টোবর কুমিল্লার মেয়ে হনুফা আক্তার রিক্তাকে বিয়ে করেন তিনি। সে সময় মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি প্রথম প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিয়েতে ছয় মন্ত্রী, এমপিসহ ৭০০ বরযাত্রীর বিশাল বহর ছিল।


১৯৪৭ সালের ৩১ মে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে মুজিবুল হক জন্মগ্রহণ করেন। ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে তিনি চৌদ্দগ্রাম থেকে এমপি নির্বাচিত হন। ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে তিনি রেলপথমন্ত্রীর দায়িত্বে আছেন।


অন্যদিকে, ১৯৮৫ সালের ২০ মে হনুফা আক্তার রিক্তা জন্মগ্রহণ করেন। ২০০১ সালে গল্লাই আবেদা নূর বালিকা উচ্চবিদ্যালয় থেকে তিনি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর এলএলবিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

 


Top