ময়লার স্তূপ থেকে উদ্ধার সেই নবজাতক পেল নতুন মা-বাবা | daily-sun.com

ময়লার স্তূপ থেকে উদ্ধার সেই নবজাতক পেল নতুন মা-বাবা

ডেইলি সান অনলাইন     ১৪ মে, ২০১৮ ১৬:৪৩ টাprinter

ময়লার স্তূপ থেকে উদ্ধার সেই নবজাতক পেল নতুন মা-বাবা

 

কাঁচাবাজারের ময়লার স্তূপ থেকে উদ্ধার হওয়া নবজাতক শিশুটিকে দত্তক নিয়েছেন একটি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ঊর্ধ্বতন কর্মকর্তা ও তার চিকিৎসক স্ত্রী। রবিবার (১৩ মে) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন কন্যা শিশুটিকে ওই দম্পতির হাতে তুলে দেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. বাচ্চু মিয়া।


তিনি জানান, একটি কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও তার চিকিৎসক স্ত্রী আদালত থেকে দত্তকের আদেশ নিয়ে এসেছিলেন। পরে ঢামেক কর্তৃপক্ষ চিকিৎসক ও পুলিশের উপস্থিতিতে ওই নবজাতককে তাদের হাতে তুলে দেন। শিশুটির ভবিষ্যতের পথচলার বিষয়টি বিবেচনা করে ওই দম্পতি তাদের পরিচয় গোপন রাখার অনুরোধ জানিয়েছেন।


শনিবার (১২ মে) ভোর ৫টার দিকে মোহাম্মদপুরের জনতা হাউজিংয়ের পার্শ্ববর্তী কাঁচাবাজারের সামনে রাখা ময়লা পরিষ্কার করতে গিয়ে ওই মেয়ে নবজাতকের দেখা পান এক নারী পরিচ্ছন্নতাকর্মী (ঝাড়ুদার)। পরে তার দেয়া খবরে পুলিশ এসে নবজাতককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। পরে তাকে ঢামেকে স্থানান্তর করা হয়। পরে তাকে নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট (এনআইসিইউ) ও নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়।

 


Top