ছাত্রলীগের কমিটি ঘোষণা আসতে দুই একদিন লাগতে পারে: জাকির | daily-sun.com

ছাত্রলীগের কমিটি ঘোষণা আসতে দুই একদিন লাগতে পারে: জাকির

ডেইলি সান অনলাইন     ১২ মে, ২০১৮ ১৯:৪৮ টাprinter

ছাত্রলীগের কমিটি ঘোষণা আসতে দুই একদিন লাগতে পারে: জাকির

 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করতে দুই একদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। শনিবার (১২ মে) বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় অধিবেশনের শুরুতে এস এম জাকির হোসাইন এসব কথা বলেন।


জাকির বলেন, কমিটির জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু নাম নেত্রীর (আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জমা দেওয়া হয়েছে। শিগগিরই মাননীয় নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন। এ জন্য হয়তো দু-একদিন সময়ও লাগতে পারে কমিটি ঘোষণা আসতে।


এর আগে শুক্রবার রাতে সংগঠনের ২৯তম কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশন ছাত্রলীগের পদপ্রত্যাশী বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করে। এতে স্বাক্ষর করেন প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইম।


বৈধ প্রার্থীদের তালিকা থেকে জানা গেছে, সভাপতি প্রার্থী ৬৬ জন। সাধারণ সম্পাদক প্রার্থী ১৬৯ জন। এদের মধ্যে অনেকে সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় পদেই আবেদন করেছেন।


এদিকে এক নোটিশে বাদ পড়া পদপ্রত্যাশীদের কারও সুনির্দিষ্ট অভিযোগ থাকলে সকাল ১০টার মধ্যে নির্বাচন কমিশনের সঙ্গে মনোনয়ন ফরমের অনুলিপি নিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।


এর আগে শুক্রবার (১১ মে) বিকেলে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় সংগঠনের নেতা নির্বাচনে ২৮ বছর বয়স নির্ধারণের ঘোষণা দেন সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ছাত্রলীগে নেতৃত্ব নির্বাচনে বয়স ২৭। কিন্তু বর্তমান কমিটি ইতোমধ্যে ৯ মাস অতিক্রম করেছে। তাই আমি চাই না কেউ যেন বঞ্চিত হোক। বয়স এক বছর গ্রেজ দিচ্ছি। ২৮ বছর নির্ধারণ করা হলো।


এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ বিভিন্ন কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন শাখার নেতাকর্মীরা।

 


Top