মেয়েদের আইপিএল শুরু করছে ভারত! | daily-sun.com

মেয়েদের আইপিএল শুরু করছে ভারত!

ডেইলি সান অনলাইন     ১২ মে, ২০১৮ ১৬:২০ টাprinter

মেয়েদের আইপিএল শুরু করছে ভারত!

২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার পর এবছর চলছে এর একাদশ আসর। বিগ ব্যাশ সহ বিশ্বজুড়ে বেশ কয়েকটি জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগে মেয়ে ক্রিকেটারদের আলাদা সংস্করণ আছে।

আইপিএলের বয়স দশ বছর পূর্ণ হলেও তাদের এমন সংস্করণ নেই। এবার তারা শুরু করতে যাচ্ছে মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগ। এর অংশ হিসেবে ২২ মে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারের আগে মেয়েদের একটি প্রদর্শনী টি-টুয়েন্টি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

 

 

এদিন মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হবে ম্যাচটি। আইপিএলের মত করেই দুই দলে চারজন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। এজন্য বিসিসিআই ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সাথে খেলোয়াড়দের ব্যাপারে যোগাযোগ করেছে। আইপিএলের গভর্নিং কমিটি পূর্ণ সমর্থন জানিয়েছে এই ম্যাচটিকে।

 

 

বিগ ব্যাশের মত ক্রিকেট লিগে মেয়েদের টুর্নামেন্টের সাফল্যই মূলত বিসিসিআইকে উদ্বুদ্ধ করেছে এই উদ্যোগ নিতে।  বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির প্রধান বিনোদ রাইয়ের মতে এই ম্যাচ থেকেই কয়েক বছরের মধ্যে 'মেয়েদের আইপিএল' শুরু হবে।

 

 

উপদেষ্টা কমিটির সদস্য ও সাবেক ভারতীয় নারী ক্রিকেটার ডায়ানা এদুলজি বিস্তারিত জানিয়েছেন ম্যাচটি সম্পর্কে, 'আইপিএলের মত করেই প্রদর্শনী ম্যাচটি খেলা হবে। দুই দল মিলিয়ে ১০ জন বিদেশী ও ২০ জন ভারতীয় খেলোয়াড় থাকবেন। জাতীয় দলের নির্বাচক কমিটি ভারতীয় ক্রিকেটারদের নির্বাচন করবে। খেলা দুপুর আড়াইটায় (বাংলাদেশ সময় ৩টা) শুরু হবে এবং সরাসরি সম্প্রচারিত হবে। '

 

 

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 


Top