ব্লু-হোয়েলের মতো আরেক মরণ খেলা ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’ | daily-sun.com

ব্লু-হোয়েলের মতো আরেক মরণ খেলা ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’

ডেইলি সান অনলাইন     ১১ মে, ২০১৮ ১৬:৫৮ টাprinter

ব্লু-হোয়েলের মতো আরেক মরণ খেলা ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’

ব্লু হোয়েল চ্যালেঞ্জ। গত বছরের নীল তিমি আতঙ্কের স্মৃতি এখন খানিক ফিকে।

কিন্তু ফিকে হলেও অভিভাবকদের অবচেতনে স্থায়ী স্মৃতি রেখে গিয়েছে সেই মারণ খেলা। আদরের সন্তান কখন অগোচরে ইন্টারনেটের কবলে পড়ে বিরাট বিপদের সম্মুখীন হবে, এই দুশ্চিন্তা তাড়া করে ফেরে তাঁদের। এরই মধ্যে বেশ কয়েকটি খেলার কথা শোনা গিয়েছে। সেই খেলাগুলি ব্লু হোয়েল চ্যালেঞ্জ-এর মতো অতটা বিপজ্জনক না হলেও সমূহ ক্ষতি ডেকে আনার ক্ষমতা তাদেরও আছে। আর এবার শোনা গেল আর এক আশ্চর্য ভয়ঙ্কর খেলার কথা। সেই খেলার নাম ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’।  

 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে এই মারণ খেলা। সপ্তাহখানেক আগে জেমি প্রেসকট নামের এক গৃহবধূ ফেসবুকে একটি পোস্ট করেন। ইংল্যান্ডের ব্রিস্টলের বাসিন্দা জেমি সেই পোস্টে তাঁর অসহায়তা ও তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন।

পোস্টের সঙ্গে জুড়ে দিয়েছেন তাঁর দশ বছরের মেয়ের বাহুর ছবি। সেই বাহুতে গভীর ক্ষত। জেমি জানিয়েছেন, এই ক্ষত সৃষ্টি হয়েছে এক বিপজ্জনক খেলা খেলতে গিয়ে। যার নাম ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’। তিনি সব অভিভাবকদের সতর্ক করেছেন এই বিপদ থেকে। পোস্টটি প্রায় ৫ হাজার শেয়ার হয়ে গিয়েছে এরই মধ্যে।  

 

ঠিক কী এই ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’? কে কতক্ষণ নিজের ত্বকে ডিওডোরেন্ট স্প্রে করতে পারে সেটাই চ্যালেঞ্জ। দীর্ঘ সময় ধরে টানা স্প্রে করার ফলে ত্বকে সৃষ্টি হচ্ছে ভয়ানক ক্ষত। এমন ক্ষত, যার পরিপূর্ণ নিরাময়ের জন্য ত্বক পরিবর্তন করে নতুন ত্বক সংযোজন করতে হয়েছে অনেকের ক্ষেত্রে।  

 

আপাতত এই মহাদেশে এই খেলার ছড়িয়ে পড়ার কোনও খবর নেই। কিন্তু যদি অঙ্কুরেই একে বিনষ্ট না করা যায়, তাহলে অদূর ভবিষ্যতে সে সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।  

 


Top