বৈরী আবহাওয়ায় নৌযান চলাচল বন্ধ | daily-sun.com

বৈরী আবহাওয়ায় নৌযান চলাচল বন্ধ

ডেইলি সান অনলাইন     ১০ মে, ২০১৮ ১৩:০১ টাprinter

বৈরী আবহাওয়ায় নৌযান চলাচল বন্ধ

 

বৈরী আবহাওয়ার কারণে ঢাকা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। পাশাপাশি নদী পথে থাকা সকল নৌযানকে তীরে যাওয়ার নির্দেশও দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ মে) বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদারের বিষয়টি গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।


এদিকে সকাল ১১টার দিকে রাজধানীর উপর বয়ে যায় কালবৈশাখী ঝড়। এসময় কালো মেঘের কারণে ঢাকায় যেন সন্ধ্যা নেমে আসে। আর সে জন্যেই  বেলা ১১টার দিকে ঢাকার সড়কে হেডলাইট জ্বালিয়ে চলতে হলো গাড়িগুলোকে। কিছুক্ষণের মধ্যে এরসঙ্গে যুক্ত হয় ঝড়ো হাওয়া আর মুষলধারে বৃষ্টি। রাজধানীতে ১৪ মিলিমিটারের বেশি বেশি বৃষ্টিপাত হয় এসময়ে। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার এবং অস্থায়ী দমকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিকে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে বাতাস বয়ে যায়।


বৈশাখের সকালে ঢাকার আকাশে মেঘ করেছিল স্বাভাবিক নিয়মে। তবে দুপুরের আগেই ওই মেঘে ঢাকায় যেন নেমে এল সন্ধ্যা। 


আবহাওয়াবিদ আয়েশা খানম জানান, আগামী তিনদিন সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। এসময় বৃষ্টিপাত, বিজলী চমকানো ও বজ্রপাতের সম্ভাবনা বেড়ে যেতে পারে। বগুড়া, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও টাঙ্গাইলসহ পার্শ্ববর্তী অঞ্চল এবং ঢাকা ও তার পার্শ্ববর্তী অঞ্চলসমূহে এসময় বজ্রপাত, শিলাবৃষ্টি, ভারী বৃষ্টিপাত ও কালবৈশাখী হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। সাধারণত এ মৌসুমে বিকেলের দিকে বজ্রমেঘ তৈরি হয়ে থাকে।


বৃহস্পতিবার (১০ মে) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 


Top