টেকনো মোবাইল নিয়ে এল ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন - ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো | daily-sun.com

টেকনো মোবাইল নিয়ে এল ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন - ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো

ডেইলি সান অনলাইন     ৯ মে, ২০১৮ ২০:৩৬ টাprinter

টেকনো মোবাইল নিয়ে এল ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন - ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো

 

স্মার্টফোনের সেলফি ক্যামেরা ফিচারে গুরুত্ব দিয়ে, বাংলাদেশের বাজারে ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো নামে ফ্ল্যাগশিপ সিরিজের দুইটি স্মার্টফোন নিয়ে এল বিশ্বের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল।

 গত ৯ই মে, ২০১৮ তারিখে ঢাকা’র ওয়েস্টিন হোটেলে, জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে  উন্মোচন করা হয় স্মার্টফোন দুইটি।

সারাদেশে জুড়ে, টেকনো মোবাইলের ব্র্যান্ড আউটলেট এর পাশাপাশি রিটেইল শপে পাওয়া যাবে ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো স্মার্টফোন ।  

 

সর্বশেষ, টেকনো মোবাইলের ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোনটি বাজারে ক্রেতা এবং গ্রাহকদের মধ্যে সাড়া ফেলতে সফল হয়। টেকনোর দাবি, ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো ক্যামন সিরিজের  স্মার্টফোন জনপ্রিয়তায় নতুন মাত্রা যোগ করবে। 

ক্যামন এক্স, এক্স প্রো উদ্বোধনী অনুষ্ঠানে, উপস্থিত ছিলেন জনাব রেজওয়ানুল হক, সিইও, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, জনাব শ্যামল সাহা, সিওও, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, মোঃ আসাদুজ্জামান, হেড অফ মার্কেটিং, ট্রানশান বাংলাদেশ লিমিটেড সহ টেকনো মোবাইলের সন্মানিত পরিবেশক এবং বিভিন্ন গণমাধ্যম থেকে আসা সাংবাদিকবৃন্দ। 

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রানশান বাংলাদেশ লিমিটেড এর সিইও জনাব রেজওয়ানুল হক। তিনি বলেন, ক্রেতা ও ভোক্তাদের পছন্দের সাথে হ্যান্ডসেটের দামের সামঞ্জস্য রেখে, টেকনো মোবাইলের উদ্ভাবনী পণ্যগুলি বাজারজাত করা হয়, যা সবসময় ব্যবহারকারীকে সর্বাধুনিক প্রযুক্তির সাথে সম্পৃক্ত রাখবে। বড় ডিসপ্লে সাইজ, ক্যামেরা ফিচারে কৃত্তিম বুদ্ধিমত্তা, স্মার্টফোনটি স্টাইলিশ বা,স্লিম কি না – কেবলমাত্র এগুলো-ই নয়, আমরা ক্রেতার চাহিদা, পছন্দ এবং প্রয়োজনের প্রতি অধিক গুরুত্ব দিয়ে সেই অনুযায়ী পণ্য উৎপাদন করে থাকি। ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো দুইটি স্মার্টফোন-ই ব্যবহারকারীর সাচ্ছন্দ্য, সন্তুষ্টি নিশ্চিত করার পাশাপাশি প্রতিযোগীতায় এগিয়ে থাকবে। 

   

ক্যামন এক্স প্রো স্মার্টফোনে, ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে রয়েছে ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর যা প্রতিটি ক্যাপচারে ছবির স্পষ্টতা আরো বৃদ্ধি করবে। ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি (১৮:৯) ডিসপ্লের সাথে আছে ২.৫ডি গ্লাস, যা ব্যবহারকারীর অসাবধনতায় ক্ষতি এড়াতে ডিসপ্লে গার্ড হিসেবে কাজ করবে। ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ০৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি এবং ৩,৭৫০ এম এ এইচ ব্যাটারীর সমন্বয়ে ক্যামন এক্স এর পারফরমেন্স হবে দুর্দান্ত।

ক্যামন এক্স প্রো থেকে ক্যামন এক্স স্মার্টফোনে সেলফি ্স্ষেত্রে। ২০ মেগাপিক্সেল সেলফি্ফতক্যামেরা, র‍্যাম এবং ইন্টারন্যাল মেমোরির ক্ষেত্রে থাকছে ভিন্নতা। ২০ মেগাপিক্সেল সেলফি, ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার কম্বিনেশনে, ০৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি দিয়ে সাজানো হয়েছে ক্যামন এক্স স্মার্টফোনটি। 

 

 

ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো উভয় মডেলের স্মার্টফোনেই ফেস আইডি প্রযুক্তি চালু করেছে টেকনো মোবাইল, যা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়েও দুততম সময়ে ফোন আনলক করতে ব্যবহার করা যাবে। উল্লেখ্য, ক্যামন এক্স প্রো এবং ক্যামন এক্স স্মার্টফোন দুইটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ২২,৯৯০ টাকা, ১৭৯৯০ টাকা। 

ভোক্তাদের এবং ক্রেতাদের জন্য স্মার্টফোনে সর্বোত্তম ব্যবহার অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে, গত জুলাই ২০১৭ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম শুরু করে টেকনো। মোবাইল হ্যান্ডসেটের কোয়ালিটি নিয়ে গ্রাহকদের চিন্তামুক্ত রাখতে, টেকনো মোবাইল তাদের প্রতিটি হ্যান্ডসেটে ১৩ মাসের ওয়ারেন্টির পাশাপাশি, বিক্রয়োত্তর ১০০ দিন পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি দিচ্ছে; যা নিশ্চিত করে থাকে ট্রানশান হোল্ডিংস এর সার্ভিসিং ব্র্যান্ড কার্লকেয়ার ।


Top