টাইগারদের আটকাতে মুশতাক আহমেদের স্মরণাপন্ন ওয়েস্ট ইন্ডিজ | daily-sun.com

টাইগারদের আটকাতে মুশতাক আহমেদের স্মরণাপন্ন ওয়েস্ট ইন্ডিজ

ডেইলি সান অনলাইন     ৯ মে, ২০১৮ ১৭:৩৭ টাprinter

টাইগারদের আটকাতে মুশতাক আহমেদের স্মরণাপন্ন ওয়েস্ট ইন্ডিজ

আগামী মাসেই ক্যারিবিয় দ্বীপপুঞ্জ ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশের। আর টাইগারদের বোলিং শক্তি সম্পর্কে বেশ ভালো ধারণা আছে ক্যারিবীয়দের।

সাকিব-মিরাজদের স্পিনই যে টাইগারদের অস্ত্র, সেটা তাদের জানা। সে কারণেই সাকিবদের মোকাবেলা করার জন্য স্বল্প সময়ের জন্য স্পিন কোচ নিয়োগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

 

পাকিস্তানের সাবেক কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদকে মাত্র এক মাসের জন্য নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। দায়িত্ব পাওয়ার পর মুশতাক আহমেদ বলেছেন, 'অল্প কিছুদিনের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। আমার খেলোয়াড়ি জীবনে দলটির সঙ্গে দারুণ স্মৃতি রয়েছে। তারা অসংখ্য গ্রেট ক্রিকেটার জন্ম দিয়েছে। যদিও অল্প সময়ের চুক্তি, তবু আমি দলটিতে দৃশ্যমান পরিবর্তন আনতে চাই। ব্যত্কি্রম কিছু করে দেখাতে চাই।'

 

২০১৬-১৭ এ দুই বছর পাকিস্তান দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন মুশতাক আহমেদ। কনসালটেন্ট হিসেবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গেও কাজ করেছেন তিনি। এছাড়া পাকিস্তান সুপার লিগ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ভিন্ন ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ৫২ টেস্টে মাত্র ২.৯২ ইকনোমিতে ১৮৫ উইকেট নিয়েছেন মুশতাক। এছাড়া ১৪৪ ওয়ানডেতে ৪.২৬ ইকনোমিতে উইকেট নিয়েছেন ১৬১টি।


Top