কেন শুধু ইনিয়েস্তাকেই গার্ড অব অনার দেবে রিয়াল? | daily-sun.com

কেন শুধু ইনিয়েস্তাকেই গার্ড অব অনার দেবে রিয়াল?

ডেইলি সান অনলাইন     ৬ মে, ২০১৮ ১৬:২৯ টাprinter

কেন শুধু ইনিয়েস্তাকেই গার্ড অব অনার দেবে রিয়াল?

ফাইনালের আগেই শিরোপা নিশ্চিত হলে প্রতিপক্ষ দলকে গার্ড অব অনার দিতে হয় এটাই লা লিগার নিয়ম। কিন্তু এবার বার্সেলোনা আগেই শিরোপা নিশ্চিত করলেও তাদের গার্ড অব অনার দিতে অস্বীকৃতি জানিয়েছে রিয়াল মাদ্রিদ।

 

কারণ, গত মৌসুমে রিয়ালকে গার্ড অব অনার দেয়নি বার্সা। আজ রবিবারের এল ক্ল্যাসিকো ঘিরে গত কয়েকদিন ধরেই পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছে স্প্যানিশ লিগের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব দুটি। তবে এবার জানা গেল, মেসিদের গার্ড অব অনার না দিলেও বিদায়ী তারকা ইনিয়েস্তাকে এই সম্মান জানাবেন রিয়াল মাদ্রিদ!

 

লা লিগার মঞ্চে আজকের ম্যাচটি হবে বার্সা তারকা আন্দ্রেস ইনিয়েস্তার ক্যারিয়ারের শেষ এল ক্ল্যাসিকো। ইনিয়েস্তা শুধু বার্সেলোনাকে দুহাত উজার করেই দেননি; স্পেনের জাতীয় দলে তার অবদান অপরিসীম। এজন্য তাকে সম্প্রতি দেশটির সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার দেওয়া হয়েছে। এই মৌসুম শেষ করেই ইনিয়েস্তা চলে যাবেন চীনের ক্লাবে খেলতে। কারণ তিনি ঘোষণা দিয়েছেন, প্রিয় বার্সেলোনার বিপক্ষে কোনোদিনও খেলবেন না। ইনিয়েস্তার অবসর ঘোষণার পর তার স্তুতি করেছিলেন রিয়াল বস জিদান। এবার ইনিয়েস্তাকে সম্মান জানানোর ঘোষণাও দিলেন তিনি।

 

জিদান বলেছেন, 'আমাদের শ্রদ্ধা থাকবে তার জন্য। সে নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। সে শুধু একজন খেলোয়াড়ই নয়, ব্যক্তি হিসেবেও অসাধারণ। এটা আমরা সবাই জানি। আমরা করতালি দিয়ে তাকে অভিবাদন জানাব এবং ভবিষ্যতের জন্য শুভ কামনা থাকবে। তবে আমরা শুধু তাকেই (ইনিয়েস্তা) গার্ড অব অনার দেব।'

 

লিগ চ্যাম্পিয়নদের গার্ড অব অনার দেওয়ার প্রথা থাকলেও জিদানে জানালেন, কেন তারা সেটা করবে না। রিয়াল কোচের ব্যাখ্যা, 'আমি একই এই সিদ্ধান্ত নেই না। ক্লাব বিশ্বকাপের পর আমাদের গার্ড অব অনার দেওয়াটা তাদের কাছে গুরুত্বপূর্ণ ছিল না। কেউ বলে যে তারা নাকি প্রতিযোগিতায় ছিল না কিন্তু এটা মিথ্যা। ক্লাব বিশ্বকাপ খেলতে হলে আপনাকে চ্যাম্পিয়নস লিগ খেলতে হবে এবং আমরা চ্যাম্পিয়নস লিগে ছিলাম। শ্রদ্ধা রেখে বলছি, আমরা এটা করব না কারণ তারা করেছিল না।'


Top