বৃষ্টির দিনের সাজ কেমন হবে? | daily-sun.com

বৃষ্টির দিনের সাজ কেমন হবে?

ডেইলি সান অনলাইন     ৫ মে, ২০১৮ ১৭:৫৬ টাprinter

বৃষ্টির দিনের সাজ কেমন হবে?

টানা বৃষ্টি হচ্ছে, আমাদের অনেকেরই খুব প্রিয় সময় এটি। তবে এই সময়টায় বাইরে যেতে বেশ ঝক্কি পোহাতে হয়।

প্রতিদিন বৃষ্টি হচ্ছে এর মধ্যেও প্রায়ই আমাদের বিভিন্ন উৎসবে যেতে হয়। কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য আমরা পরিপাটি হয়ে যেতে চাই। তবে, ব্যস্ততা এবং সময়ের অভাবে পার্লারে গিয়ে তৈরি হওয়া হয়ে ওঠে না। 

 

এই বৃষ্টির সময় ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি জেনে নিলে প্রয়োজনে কাজে দেবে। আজকের পরামর্শ দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম। ফারনাজ আলম বলেন, প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। ময়েশ্চারাইজার মেখে ১০ মিনিট অপেক্ষা করুন।

 

এবার ত্বকের যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে, সেখানে কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে মিশিয়ে নিন। বৃষ্টির দিনে বাইরে যাওয়ার সময় লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করবেন। ফাউন্ডেশন লাগানোর পর এক টুকরো বরফ পুরো মুখে হালকাভাবে ঘষে নিন। এবার কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। 

 

বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন। হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ, সাদা ও সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। এসময় হালকা মেকআপই ভালো। কপালে ছোট গোল টিপ পরতে পারেন।

 

মাশকারা ও আইলাইনার ব্যবহার করলে, অবশ্যই ওয়াটার প্রুফ হতে হবে। ঠোঁটে লিপিস্টিক লাগিয়ে সাজ শেষ করুন। অনেকেই চুল খোলা রাখতে পছন্দ করেন। তবে বৃষ্টির সময় খোলা রাখার চেয়ে হালকা অথবা আঁটসাঁট করে খোঁপা করে নিতে পারেন।

 

রোদ দেখে বাইরে বের হবার পর এক পশলা বৃষ্টি নষ্ট করে দিতে পারে আপনার সাজগোজ। তাই পোশাকটাও ভেবে-চিন্তে নির্বাচন করাটাই ভালো। বর্ষায় পাতলা শাড়ি এড়িয়ে চলুন।

 


Top