প্রথম টেস্টের জন্য আয়ারল্যান্ডের দল ঘোষণা | daily-sun.com

প্রথম টেস্টের জন্য আয়ারল্যান্ডের দল ঘোষণা

ডেইলি সান অনলাইন     ৫ মে, ২০১৮ ১৬:০৬ টাprinter

প্রথম টেস্টের জন্য আয়ারল্যান্ডের দল ঘোষণা

আগামী ১১ মে আয়ারল্যান্ড ক্রিকেটের জন্য এক স্মরণীয় দিন। ওইদিন পাকিস্তানের বিপক্ষে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথম টেস্ট খেলতে নামছে আইরিশরা।

নিজেদের অভিষেক টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। এক ম্যাচের টেস্ট সিরিজে দলের অধিনায়কত্ব করবেন ওয়ানডে ও টি-২০ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

 

প্রধান কোচ গ্রাহাম ফোর্ড একটি শক্তিশালী দলই ঘোষণা করেছেন। আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট হলেও দলটির একজন খেলোয়াড়ের টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি হলেন- বয়েড র‌্যানকিন। ২০১৩-১৪ মৌসুমে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন র‌্যানকিন।

 

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি) গত জুনে জুনে আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে টেস্ট মর্যাদা দেয়। আয়ারল্যান্ডের মত খুব শীঘ্রই টেস্ট অভিষেক হতে যাচ্ছে আফগানিস্তানের। আগামী ১৪ জুন ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হবে আফগানদের।

 

আয়ারল্যান্ড টেস্ট দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, এড জয়েসে, টাইরোন কেন, এ্যান্ডি ম্যাকব্রিন, টিম মুরতাগ, কেভিন ও’ব্রায়ান, নিল ও’ব্রায়ান, বয়েড র‌্যানকিন, নাথান স্মিথ, পল র্স্ট্রালিং, জেমস শ্যানন, স্টুয়ার্ট থমসন ও গ্যারি উইলসন।

 


Top