কমোডে আটকা বৃদ্ধাকে ৯৯৯ এ ফোন করে উদ্ধার | daily-sun.com

কমোডে আটকা বৃদ্ধাকে ৯৯৯ এ ফোন করে উদ্ধার

ডেইলি সান অনলাইন     ৫ মে, ২০১৮ ১৩:৩১ টাprinter

কমোডে আটকা বৃদ্ধাকে ৯৯৯ এ ফোন করে উদ্ধার

 

রাজধানীতে অতিরিক্ত ওজনের কারণে ৫৫ বছর বয়সী এক নারী বাথরুমের হাই কমোডে আটকা পড়লে তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হওয়ার পর জরুরি সেবার জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চায় পরিবার। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে তাকে উদ্ধার করেন।

শুক্রবার (৪ মে) দিনগত রাত সোয়া ১২টার দিকে উত্তরার একটি বাড়িতে এ ঘটনা ঘটে।


ওই নারীর স্বামী জানান, তার স্ত্রী অতিরিক্ত ওজন জনিত সমস্যায় ভুগছিলেন। রাতে বাথরুমে গিয়ে কমোডের এক পাশ ও দেওয়ালের মধ্যে পড়ে আটকে যান তিনি। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান তারা। এর কিছুক্ষণ পরই উদ্ধারকারী দল এসে তার স্ত্রীকে সুস্থ অবস্থায় উদ্ধার করেন।


উত্তরা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. সফিকুল ইসলাম বলেন, ওই নারী এমনভাবে বাথরুমের সরু জায়গায় আটকে গিয়েছিলেন যে তাকে উদ্ধার করা সহজ ছিল না। ”


প্রসঙ্গত, জরুরি প্রয়োজনে তাৎক্ষণিক সেবা পেতে যে কোনো ফোন (মোবাইল বা ফিক্সড লাইন ফোন ) থেকে ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ, দমকল বাহিনী ও অ্যাম্বুলেন্স পাওয়া যায়। এই কল করতে কোনো অর্থ খরচ হয় না। গত বছরের ১২ ডিসেম্বর '৯৯৯' নম্বরের ব্যবহারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

 


Top