শ্রীদেবীর শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এলেন জাহ্নবী | daily-sun.com

শ্রীদেবীর শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এলেন জাহ্নবী

ডেইলি সান অনলাইন     ৪ মে, ২০১৮ ২০:২৫ টাprinter

শ্রীদেবীর শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এলেন জাহ্নবী

কথাতো ছিল তাঁরই নিজের হাতে এই পুরস্কার গ্রহণ করার। কিন্তু ভাগ্যের এমনই পরিহাস ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার নেওয়ার আগেই প্রয়াত হন শ্রীদেবী।

বৃহস্পতিবার দিল্লির বিজ্ঞান ভবনের অনুষ্ঠানে প্রয়াত অভিনেত্রীর পুরস্কার নিতে উপস্থিত ছিলেন স্বামী বনি কাপুর এবং দুই কন্যা জাহ্নবী এবং খুশি। ‘‌মম’‌ ছবির জন্য ‘‌শ্রেষ্ঠ অভিনেত্রী’‌ হিসাবে জাতীয় চলচ্চিত্র উৎসবে নির্বাচিত করা হয়েছিল শ্রীদেবীকে।  
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে বনি কাপুর তাঁর স্ত্রীর পুস্কার নিচ্ছেন, সেই মুহূর্তটা ছিল সত্যিই আবেগঘন।

 

অন্যদিকে, শ্রীদেবীর দুই কন্যা এসেছিলেন একেবারে ভারতীয় পোশাকে। অনুষ্ঠানে উপস্থিত সকলেরই  দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা। মণিশ মালহোত্রার ডিজাইন করা সাদা এবং গোলাপী রঙের সিল্ক  শাড়ি যা আসলে শ্রীদেবীরই, তাতে জাহ্নবীকে তাঁর মার মতই লাগছিল দেখতে। পাশাপাশি, খুশি পরেছিলেন মণীশ মালহোত্রার ডিজাইনার লহেঙ্গা। ইনস্টাতে দুই বোন তাঁদের ছবি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে পুরস্কার গ্রহণের ভিডিওটি।

 

 

 


বনি কাপুর পুরস্কার নেওয়ার পর বলেন, ‘‌অবশ্যই আমার স্ত্রীর এই সাফল্যে আমার পরিবার গর্বিত। দেশের সর্বোচ্চ সম্মান প্রদান করা হল তাকে। ৫০ বছরের ফিল্ম কেরিয়ারে এই প্রথমবার আমার স্ত্রী এই সম্মান পেল।

 

কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমাদের মধ্যে সেই অভিনেত্রী আর নেই, তিনি আমাদের ছেড়ে চলে গিয়েছেন। আমরা তার অভাব বুঝতে পারি। কিন্তু তার এই সফর সবসময় মনে রাখব আমরা। ’‌ বনি কাপুর আরও জানান যে সম্ভবত এই প্রথমবার কোনও অভিনেতা বা অভিনেত্রীকে পুরস্কার দেওয়া হল তাঁর প্রয়ানের পর। এ বছরের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলে বাথটবের জলে ডুবে মৃত্যু হয় শ্রীদেবীর। তাঁর আকস্মিক এই প্রয়ানে শোকস্তব্ধ হয়ে যায় গোটা বলিউড।  

 

 


Top