খালেদা জিয়া ছাড়া কোনো জাতীয় নির্বাচন হবে না: রিজভী | daily-sun.com

খালেদা জিয়া ছাড়া কোনো জাতীয় নির্বাচন হবে না: রিজভী

ডেইলি সান অনলাইন     ৩ মে, ২০১৮ ১৬:১৯ টাprinter

খালেদা জিয়া ছাড়া কোনো জাতীয় নির্বাচন হবে না: রিজভী

 

সরকার যতই কূটকৌশল চালাক না কেন, আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে এবং সব দলের অংশগ্রহণে হতে হবে বলে উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি আরও বলেন, পরিষ্কার বলে দিতে চাই খালেদা জিয়া ছাড়া কোনো জাতীয় নির্বাচন হবে না।

 


খালেদা জিয়ার দলকে নির্বাচনে আনতে কোনো উদ্যোগ নেয়া হবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।  


তিনি বলেন, পরিবর্তনের ঝড়ো বাতাস বইতে শুরু করেছে। আপনি যতই মিথ্যাচার করুন না কেন আপনার কথা জনগণ বিশ্বাস করে না।


রিজভী বলেন, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তব্য বিকারগ্রস্ত মনেরই বহি:প্রকাশ। এটা স্বৈরশাসকের কন্ঠস্বর। কারণ স্বৈরশাসকরা জনগণকে তুচ্ছ-তাচ্ছিল্য করে, কারণে অকারণে জ্ঞান দেয়। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটাই করেছেন। তার গতকালের সাংবাদিক সম্মেলনের বক্তব্য হিংসায়-প্রতিহিংসায় আকন্ঠ আপ্লুত।


তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যখন দায়িত্ব নেন তখন তার বিরুদ্ধে ১৫টি মামলা ছিল।

স্বাভাবিক গতিতে মামলা চললে উনার যাবজ্জীবন দণ্ড হতে পারতো। প্রধানমন্ত্রী ক্ষমতার জোরে মামলা প্রত্যাহার করে নিয়েছেন।


বিএনপির এ নেতা বলেন, আদালত নয়, সরকারের প্রতিহিংসার রায় হয়েছে খালেদার বিরুদ্ধে। যে দেশের প্রধান বিচারপতিকে পদত্যাগ করে দেশের বাইরে নির্বাসিত জীবনযাপন করতে হয়, সেখানে আদালতের স্বাধীনতা থাকে না।


তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্ব সম্পর্কে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই, আপনি ৮১ সালে দলের সভানেত্রী কীভাবে এবং কোন দেশে থেকে হয়েছিলেন সেটা কি আপনার মনে আছে? তখন আওয়ামী লীগে অনেক বর্ষীয়ান নেতা ছিলেন, তাদেরকে ডিঙ্গিয়ে আপনি কীভাবে দলের সভাপতি হয়েছিলেন? আপনি তো আওয়ামী লীগের সদস্যও ছিলেন না।


আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে তিনি বলেন, ২০১৪ সালের মতো একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার দিবা স্বপ্ন আওয়ামী নেতারা দেখতেই পারেন। কিন্ত এ দেশে আর একতরফা জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না। দেশে আর নীলনকশার নির্বাচন অনুষ্ঠিত হবে না।


সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ প্রমুখ উপস্থিত ছিলেন।

 


Top