বজ্রপাতে এবার প্রাণ গেল মা-ছেলের | daily-sun.com

বজ্রপাতে এবার প্রাণ গেল মা-ছেলের

ডেইলি সান অনলাইন     ১ মে, ২০১৮ ১৬:৪৪ টাprinter

বজ্রপাতে এবার প্রাণ গেল মা-ছেলের

 

সপরিবারে ধান কাটতে গিয়ে গাইবান্ধার সাঘাটা উপজেলায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পরিবারের আরও তিনজন।

মঙ্গলবার (১ মে) সকাল ৮টার দিকে জুমারবাড়ী ইউনিয়নের কামারপাড়া পূর্বপাতাড় গ্রামে এ ঘটনা ঘটে।


নিহতরা হলেন- মা বিলকিস বেগম (৩৫) ও বড় ছেলে সোহেল রানা (১৭) এবং আহতরা হলেন বাবা আব্দুস সালাম মন্ডল (৩৯) ছোট ছেলে তারেক মিয়া (৭) ও কৃষক গোলজার রহমান (৪৫)।


জুমারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোস্তম আলী আকন্দ বলেন, সকালে বৃষ্টির মধ্যে আব্দুস সালাম মন্ডল সপরিবারে এবং কৃষক গোলজার রহমানকে নিয়ে মাঠে ধান কাটছিলেন। এ সময় বজ্রপাত হলে বিলকিস বেগম ও সোহেল রানা ঘটনাস্থলেই মারা যান ও অন্যরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।


এর আগে গত ২৯ এপ্রিল সকালে সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার ডিগ্রি তেকানী গ্রামের চরে ছেলেকে সাথে নিয়ে বাদাম তুলছিলেন শামছুল মন্ডল (৫৫) ও তার ছেলে আরমান (১৪)। এ সময় ঝড় বৃষ্টি শুরু হলে বজ্রপাত হয়ে দু’জনেই ঝলসে যান। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।


ওই একই দিনে দুপুরের দিকে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলা ভূমি অফিসের সামনে বজ্রপাতে নাবিল হোসেন ও পলিং হোসেন নামের দুই কলেজ ছাত্রের মৃত্যু হয়।

তারা পৌর এলাকার ছয় আনিপাড়া মহল্লার বাসিন্দা ও শাহজাদপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।


প্রসঙ্গত, চলতি বছর মার্চ ও এপ্রিল মাসে ৭০ জন মানুষ বজ্রপাতে নিহত হয়েছেন। এর মধ্যে মার্চ মাসে ১২ জন এবং এপ্রিল মাসে ৫৮ জনসহ মোট ৭০ জন লোক বজ্রপাতে মারা গেছেন। এর মধ্যে আবার গত ২৯ ও ৩০ এপ্রিল দুইদিনেই ২৯ জন লোক বজ্রপাতে মারা গেছেন।  

 


Top