খুলনা সিটিতে বিজিবি মোতায়েন ১৩ মে | daily-sun.com

খুলনা সিটিতে বিজিবি মোতায়েন ১৩ মে

ডেইলি সান অনলাইন     ৩০ এপ্রিল, ২০১৮ ১১:০৩ টাprinter

খুলনা সিটিতে বিজিবি মোতায়েন ১৩ মে

 

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের দিকে দেশবাসীসহ সারাবিশ্ব তাকিয়ে আছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। তিনি বলেন, খুলনায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চায় নির্বাচন কমিশন। এর অংশ হিসেবে ১৩ মে থেকে সিটিতে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। আর প্রতিটি কেন্দ্রে ২২-২৪ জন নিরাপত্তা কর্মী ১২টি আমর্সসহ মোতায়েন থাকবে। এর বাইরেও থাকবে র‌্যাবসহ পর্যাপ্ত সংখ্যক স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম।


রবিবার (২৯ এপ্রিল) সকালে জেলা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে খুলনা সিটি করপোরেশন নির্বাচন-২০১৮ এর বিভাগীয় সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহাদাত হোসেন চৌধুরী।


তিনি বলেন, নির্বাচন সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলা ও পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া মাত্রই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশন পিছপা হবে না। বিশাল একটি যজ্ঞ নিয়ে নির্বাচন কমিশন মাঠে নেমেছে, এই যজ্ঞে সবার সহযোগিতা করা উচিত।


কেসিসি নির্বাচনে একটি ওয়ার্ডে বা কিছু সংখ্যক কেন্দ্রে ইবিএম পদ্ধতি ব্যবহার করা হবে বলেও উল্লেখ করেন শাহাদাত চৌধুরী।


খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন। এ ছাড়া, উপস্থিত ছিলেন– খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবীর, বিজিবির সেক্টর কমান্ডার তৌহিদুল ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যাসহ অনেকে।


সভায় জানানো হয়, ১৫ মে কেসিসি নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনীর ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন সদস্য নিয়োজিত থাকবে। এ ছাড়া, বিজিবি, র‌্যাব ও পুলিশের টহল থাকবে। ইতোমধ্যে নির্বাচন আচরণ বিধিমালা পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে প্রতি ৩টি ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন, যার নেতৃত্বে পুলিশ সদস্যরাও রয়েছেন।

 


Top