ব্র্যাক ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত | daily-sun.com

ব্র্যাক ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ডেইলি সান অনলাইন     ২৮ এপ্রিল, ২০১৮ ১৮:৫৬ টাprinter

ব্র্যাক ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 
 
ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর শেয়ারহোল্ডারবৃন্দ ২০১৭ সালের জন্য ২৫% স্টক লভ্যাংশ অনুমোদন করেছেন।    ২৬ এপ্রিল  সাভারে ব্র্যাক-সিডিএম-এ অনুষ্ঠিত ব্যাংকের ১৯তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন করা হয়।  
 
 
বার্ষিক সাধারণ সভার পূর্বে একই দিনে একই জায়গায় ব্যাংকের ১০ম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় শেয়ারহোল্ডারবৃন্দ অনুমোদিত মূলধন ১,২০০ কোটি টাকা থেকে ২,০০০ কোটি টাকায় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করেছেন।  
 
 
সভায় সভাপতিত্ব করেন ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালকবৃন্দ জনাব শিব নারায়ন কৈরী, জনাব কাজী মাহমুদ সাত্তার, জনাব কায়সার কবির, জনাব আসিফ সালেহ ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর. এফ. হোসেন এবং কোম্পানী সেক্রেটারী রেইস উদ্দীন আহমাদ ।  
 
 
 
বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের চেয়ারম্যান জানান, ২০১৭ সালে ব্যাংক সমন্বিত পরিচালনা মুনাফা হিসেবে ৯৪২.২০ কোটি টাকা অর্জন করে, যা ২০১৬ সালের ৮৬১.১০ কোটি টাকা থেকে ৯% বেশি। ২০১৭ সালে ব্র্যাক ব্যাংকের সমন্বিত নিট মুনাফা (কর পরিশোধের পর) ৩৫% বেড়ে দাঁড়ায় ৫৪৯.৮০ কোটি টাকায়, যা ২০১৬ সালে ছিল ৪০৭.৬০ কোটি টাকা।
 
২০১৭ সালে সমন্বিত আর্নিংস পার শেয়ার (ইপিএস) বেড়ে দাঁড়ায় ৬.০৭ টাকা, যা ২০১৬ সালে ছিল ৪.৫৫ টাকা। ২০১৭ সালের ডিসেম্বরে প্রতি শেয়ারে নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) সমন্বিতভাবে দাঁড়ায় ৩১.১০ টাকা, যা ২০১৬ সালের ডিসেম্বরে ছিল ২৫.৯০ টাকা।  
 
 
বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে ব্যাংকের চেয়ারম্যান, কোম্পানীর প্রতি ধারাবাহিকভাবে সহযোগিতা প্রদান করার জন্য সকল শেয়ারহোল্ডার, স্টেকহোল্ডার এবং ব্যবস্থাপনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
 

Top