নেইল কাটার গিলে ফেলল দেড় বছরের শিশু | daily-sun.com

নেইল কাটার গিলে ফেলল দেড় বছরের শিশু

ডেইলি সান অনলাইন     ২৩ এপ্রিল, ২০১৮ ২০:৪০ টাprinter

নেইল কাটার গিলে ফেলল দেড় বছরের শিশু

দেড় বছরের শিশুর উপযোগী খাদ্য দুধ ছাড়া আর কী হতে পারে! কিন্তু অদ্ভুত এক ঘটনা ঘটিয়ে সবাইকে চমকে দিল দেড় বছরের এক শিশু। একেবারে আস্ত একটি নেল কাটার গিলে ফেলল সে।

 

নজিরবিহীন এই ঘটনা ঘটেছে ১৭ এপ্রিল উত্তর-পূর্ব চিনের চাংচুঙে। বিদেশি সংবাদমাধ্যম ‘নিউ কালচার পোস্টের’ প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ১৭ এপ্রিল উক্ত শিশুর মা একটি নেল-কাটার দিয়ে নখ কাটছিলেন। হঠাৎই তাঁর ছেলে মায়ের হাত থেকে নেল-কাটারটা কেড়ে বাড়িময় ছুটে বেড়াতে থাকে। শিশুর (ডাক নাম ফেইফেই) মা প্রথমে ভাবেন নেল-কাটারটা নিয়ে ফেইফেই খেলা করছে। কিন্তু বস্তুটিকে যে সে গিলে ফেলবে, তা একেবারেই ভাবেননি তার মা।

 

 

তৎক্ষণাৎ তাকে নিয়ে যাওয়া হয় চাংচুঙ শিশু হাসপাতালে। ডাক্তাররা এন্ডোস্কপির মাধ্যমে ফেইফেই-এর পাকস্থলী থেকে ২.৪ ইঞ্চির একটা নেল-কাটার বের করেন। তার কিছুক্ষণ পরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।  

 

দেড় বছরের শিশুর পেট থেকে নেল-কাটার বের করা খুবই ঝুঁকিপূর্ণ কাজ।

এই কাজটি নিপুণতার সঙ্গে না করলে শিশুটির জীবন শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকত। যদিও এই ধরনের ঘটনা খুব কমই ঘটে থাকে, তবে কিছুদিন আগে চিনেই এরকম আরেকটি ঘটনা ঘটেছিল। এক ভদ্রলোকের পাকস্থলী থেকে একটি লাইটার পাওয়া যায়, যেটা ২০ বছর আগে তিনি গিলে ফেলেছিলেন।

 


Top