বিকেলে মোদির সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাক্ষাৎ | daily-sun.com

বিকেলে মোদির সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাক্ষাৎ

ডেইলি সান অনলাইন     ২৩ এপ্রিল, ২০১৮ ১০:৪২ টাprinter

বিকেলে মোদির সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাক্ষাৎ

 

ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল দেশটিতে সফরে রয়েছেন। প্রতিনিধি দলটি আজ সোমবার (২৩ এপ্রিল) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন।

দলের নেতৃত্ব দিবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 


প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রেসিডিয়াম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য্য, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, মিসবাহউদ্দিন সিরাজ, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং সদস্য গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।


এদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ছাড়াও প্রবাসী ভারতীয় কেন্দ্র এবং লোকসভা পরিদর্শন করবেন প্রতিনিধি দলের সদস্যরা। তা ছাড়াও বিকেলে ভারতীয় জনতা পার্টির(বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধবের সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন তারা এবং তার নিমন্ত্রণে এক নৈশভোজে অংশ নেবেন।


এর আগে গতকাল রবিবার (২৩ এপ্রিল) সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে তিন দিনের সফরে নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রতিনিধি দলের সদস্যরা। ভারতে পৌঁছে গতকাল বিকেলে রাজঘাটে মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদন এবং ‘হুমায়ুন টোম্ব’ পরিদর্শন করেন তারা।


এর আগে গত শনিবার (২১ এপ্রিল) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলটির ১৯ সদস্যের প্রতিনিধি দলের ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, এটি মূলত পার্টি টু পার্টি প্রোগ্রাম। এখানে তাদের সঙ্গে আমাদের বোঝাপড়া বাড়বে। স্বার্থ ছাড়া সম্পর্ক গড়ে ওঠে না। তবে ইন্ডিয়া মোর দেন এ নেইভার।

 
তিনি আরও বলেন, সেখানে পার্টি টু পার্টি আলোচনা হবে। পাশাপাশি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও আলোচনা হবে। এই সফরটি খুব শর্ট কিন্তু গুরুত্ববহ।


তিন দিনের এই সফর শেষে ২৪ এপ্রিল ঢাকার উদ্দেশ্যে নয়া দিল্লি ত্যাগ করবে প্রতিনিধি দলটি।

 


Top