চেন্নাইয়ের কাছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদের ৪ রানে হার | daily-sun.com

চেন্নাইয়ের কাছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদের ৪ রানে হার

ডেইলি সান অনলাইন     ২২ এপ্রিল, ২০১৮ ২০:৪৭ টাprinter

চেন্নাইয়ের কাছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদের ৪ রানে হার

আইপিএলে নিজেদের চতুর্থ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ হেরেছে ৪ রানে।

 

টস জিতে বোলিংয়ে নেমে হায়দরাবাদের দারুণ শুরু এনে দেন বোলাররা।

এই তালিকায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবও। নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দেওয়ার পর দ্বিতীয় ওভারে দেন ৫ রান। অথচ পরের দুই ওভারে সেই সাকিব দিলেন ২৩ রান। ফলে শুরুর সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন তিনি। তারপরও বোলিংটা খারাপ করেননি সাকিব। কারণ সময়ের অন্যতম সেরা স্পিনার বলা হয় যাকে সেই রশিদ খান যে দিলেন ৪৯ রান।

 

সাকিব বোলিংয়ে (৪-০-৩২-০) একেবারে খারাপ না করলেও খারাপ করেছেন ব্যাটিংয়ে, ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে আশার প্রদীপ জ্বালিয়েও তা নিজেই নিভিয়েছেন এক ফুৎকারে! তাঁর দল সানরাইজার্স হায়দরাবাদও ১৮২ তাড়া করে ৪ রানে হেরেছে চেন্নাই সুপার কিংসের কাছে।

 

টি-টোয়েন্টিতে ১৮৩ রানের লক্ষ্য মোটেও সহজ কিছু নয়। আর দলে যদি শিখর ধাওয়ানের মতো কেউ অনুপস্থিত থাকেন তাহলে কাজটি তো আরও কঠিন। সানরাইজার্সের টপ অর্ডার এই কঠিন কাজকেই প্রায় অসম্ভব করে তুলেছিল আসা-যাওয়ার মিছিলে অংশ নিয়ে। পরে কেন উইলিয়ামসন-সাকিবের ৩৭ বলে ৪৯ রানের জুটি কিছুটা আশার সঞ্চার করলেও কাজ হয়নি। এমনকি উইলিয়ামসন-পাঠানের ঝোড়ো জুটিতে সানরাইজার্স জয় দেখলেও সেটা গেল চেন্নাইয়ের কাছেই। উইলিয়ামসনের দল ৬ উইকেটে ১৭৮ রানেই থেমে যাওয়ায় ৪ রানের রোমাঞ্চকর জয় তুলে নেয় চেন্নাই।

 

প্রথম ৫ ওভারের মধ্যেই ৩ উইকেট নেই, রান উঠেছে মাত্র ২২! সানরাইজার্স টপ-অর্ডারদের গড়া এই ধ্বংসস্তূপের ওপর ব্যাটিংয়ে নেমেছিলেন সাকিব। শুরুটা ছিল দারুণ। ষষ্ঠ ওভারে শেন ওয়াটসনের দ্বিতীয় বলে বাউন্ডারি মেরে খুলেছেন রানের খাতা। ওই ওভারেরই দ্বিতীয় বলে ফাইন লেগের ওপর দিয়ে মেরেছেন ছক্কা।

 

সানরাইজার্স ১২ বলে ৩৩ রানের দূরত্বে থাকতে ১৯তম ওভারে পাঠানকে (৪৫) ফেরান শার্দুল ঠাকুর। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল সাকিবদের। ঋদ্ধিমান সাহা-রশিদ খান যেন জিততে জিততে হারলেন! শেষ বলে ৬ রান দরকার ছিল সানরাইজার্সের। রশিদ পারেননি, ১ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

 

বল হাতে সানরাইজার্সের শুরুটা ছিল দারুণ। ১০ ওভার শেষে চেন্নাইয়ের রান ২ উইকেটে ৫৪। এবার আইপিএলে প্রথম ১০ ওভারে সর্বনিম্ন রান। চেন্নাই এ পথে নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে।

 

এই ১০ ওভারের মধ্যে সাকিব ২ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান। প্রথম ওভারে ৪, পরের ওভারে ৫। সানরাইজার্সের বাকি বোলারেরাও একেবারে খারাপ করেননি। কিন্তু পরের ১০ ওভারে চেন্নাই ১২৮ রান তুলেছে! ৩৭ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেলে চেন্নাইয়ের এই রান উৎসবে নেতৃত্ব দিয়েছেন আম্বাতি রাইডু।


Top