শ্রমিক দিবসে সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৩ নেতার বৈঠক আজ | daily-sun.com

শ্রমিক দিবসে সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৩ নেতার বৈঠক আজ

ডেইলি সান অনলাইন     ২২ এপ্রিল, ২০১৮ ১১:১২ টাprinter

শ্রমিক দিবসে সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৩ নেতার বৈঠক আজ

 

পহেলা মে শ্রমিক দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় বিএনপি। এ বিষয়ে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করতে যাচ্ছে বিএনপির ৩ দসস্যের একটি প্রতিনিধিদল।

রবিবার (২২ এপ্রিল) বেলা ১১টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হবে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান।


তিনি জানান, বিএনপির ওই তিন নেতার ওই প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। প্রতিনিধি দলের অন্য দুই সদস্য হলেন- দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

 
শায়রুল কবির খান বলেন, এ বৈঠকে পহেলা মে শ্রমিক দিবসে বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চাওয়া হবে।


এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৯ মার্চ মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। বিভিন্ন দফতরে আবেদন করে অনুমতি না পেয়ে ২৭ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন দলটির এই তিন নেতা।


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের বিএনপির প্রতিনিধি দলের প্রধান নজরুল ইসলাম খান বলেছিলেন, ‘সমাবেশের অনুমতির বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি। যেহেতু ডিএমপি আমাদের অনুমতি দেন না, স্বরাষ্ট্রমন্ত্রীই তাদের সর্বোচ্চ প্রশাসন। তাই তার কাছেই আমরা একটি চিঠি দিয়েছি।’


পরে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমি বিষয়টি অবহিত হলাম। সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ডিএমপি কমিশনারের। কোনো ধরনের নাশকতার আশঙ্কা না থাকলে, তারা অনুমতি দিবেন বলে আমি বিশ্বাস করি।’


তবে শেষ পর্যন্ত বিএনপিকে ওই সমাবেশ করার অনুমতি সরকারের পক্ষ থেকে দেয়া হয়নি।

 


Top