'এলিজেবল ব্যচেলর' গুগল অ্যাসিসট্যান্টকে বিয়ে করতে লাখো প্রস্তাব! | daily-sun.com

'এলিজেবল ব্যচেলর' গুগল অ্যাসিসট্যান্টকে বিয়ে করতে লাখো প্রস্তাব!

ডেইলি সান অনলাইন     ১৭ এপ্রিল, ২০১৮ ১৭:৩৩ টাprinter

'এলিজেবল ব্যচেলর'  গুগল  অ্যাসিসট্যান্টকে বিয়ে করতে লাখো প্রস্তাব!

ভারতের সব থেকে 'এলিজেবল ব্যচলর' না কি গুগল অ্যাসিসট্যান্ট! হ্যাঁ এমনটাই দাবি করেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুগল। ইন্ডিয়া টুডে প্রকাশিত খবর অনুযায়ী, কেবল ভারতেই না কি চার লক্ষের ওপর বিবাহ প্রস্তাব পেয়েছে গুগল অ্যাসিসট্যান্ট।

 

সংস্থার সহ সভাপতি এবং অন্যতম কর্ণধার ঋষি চন্দ্র জানিয়েছেন, গুগল অ্যাসিসট্যান্ট কেবল ভারত থেকেই চার লাখের ওপর বিয়ের প্রস্তাব পেয়েছে। তিনি আরও জানান, ভারতে হিন্দি এবং বাংলা ভাষায় গুগল অ্যাসিসট্যান্ট পরিষেবা পাওয়া যায়। যত দিন যাচ্ছে, গুগল অ্যাসিসট্যান্ট ততই জনপ্রিয় হয়ে উঠছে। উল্লেখ্য, হিন্দি এবং ইংরেজি ছাড়াও আরও ৩০টি ভাষায় এই পরিষেবা চালু করার পরিকল্পনা করছে গুগল।

 

গুগল অ্যাসিস্ট্যান্ট একটি ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। অ্যান্ড্রয়েড, আইওএস এবং অন্যান্য অপারেটিং সিস্টেমে এই সফটওয়্যার সার্চ ইঞ্জিনের মতো কাজ করে। ফোন কল, অ্যাপ খোঁজা, কোনও ছবির সন্ধান করা, খবর পড়া, অনলাইন বিপণন সহ আরও একাধিক ফিচার্স রয়েছে এই সফটওয়্যারের। মানুষের মতো কথা শুনে এই সফটওয়্যার নির্দিষ্ট তথ্য বার করে দিতে পারে আপনাকে। করতে পারে নির্দিষ্ট কিছু কাজ।

 

২০১৬ সালে লঞ্চ হয় গুগল অ্যাসিসট্যান্ট। মার্কিন যুক্তরাষ্ট্রে জন্ম হলেও এই সফটওয়্যার সফলভাবে কাজ করেছে ভারতেই। গোটা বিশ্বে ইংরাজি এবং হিন্দি ছাড়াও জার্মান, পর্তুগিজ, স্প্যানিশ, ডাচ, ইতালিয়ান, জাপানি, কোরিয়ান এবং ফরাসি ভাষায় গুগল অ্যাসিসটেন্ট পরিষেবা প্রদান করছে। জিনিউজ

 


Top