লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী | daily-sun.com

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১৭ এপ্রিল, ২০১৮ ১১:০৪ টাprinter

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

 

সৌদি আরবে অনুষ্ঠিত গাল্ফ শিল্ড-১-এর সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে (সিএইচওজিএম) যোগদিতে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটিশ প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সোমবার স্থানীয় সময় রাত পৌনে ১টায় সৌদি সরকারের একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।


বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রিটিশ সরকারের কমনওয়েলথ ও পররাষ্ট্র দফতরের প্রটোকল পরিচালক নেইল হল্যান্ড এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন অভ্যর্থনা জানান। এর পর সেখান থেকে প্রধানমন্ত্রীকে ক্লারিজ হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি অবস্থান করবেন।


এর আগে দু’দিনের সরকারি সফর শেষে সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬.৫০ মিনিটে একটি বিশেষ ফ্লাইটযোগে যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরবের দাম্মাম ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এবং বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।


ছয় দিনের যুক্তরাজ্য সফরকালে কমনওয়েলথ সরকার প্রধানদের সঙ্গে বৈঠক (সিএইচওজিএম) এবং অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর সিএইচওজিএম-এর প্রতিপাদ্য হচ্ছে ‘অভিন্ন ভবিষ্যৎ অভিগামী। ’ আগামী ২৩ এপ্রিল প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।


গত ১৫ এপ্রিল রবিবার প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় ৭টা ৩৫ মিনিটে দাম্মামের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা  বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

 


Top