জার্মানির শীর্ষস্থান অক্ষুন্ন; চমক দিল বেলজিয়াম! | daily-sun.com

জার্মানির শীর্ষস্থান অক্ষুন্ন; চমক দিল বেলজিয়াম!

ডেইলি সান অনলাইন     ১৪ এপ্রিল, ২০১৮ ১৯:২২ টাprinter

জার্মানির শীর্ষস্থান অক্ষুন্ন; চমক দিল বেলজিয়াম!

ফুটবলবিশ্বের হালনাগাদ র‌্যাংকিং প্রকাশ করেছে ফিফা। এতে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

একইভাবে দ্বিতীয় স্থানও অক্ষুন্ন রেখেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু র‌্যাংকিংয়ের তৃতীয়স্থানে এসেছে রদবদল। পর্তুগাল ও আর্জেন্টিনাকে টপকে দুই ধাপ এগিয়ে বেশ চমক দিয়েছে বেলজিয়াম। বাংলাদেশের অবস্থার কোনো পরিবর্তন হয়নি।

 

বেলজিয়াম তৃতীয় স্থানে উঠে আসায় স্বাভাবিকভাবেই অবনমান ঘটেছে পর্তুগাল ও আর্জেন্টিনার। যথাক্রমে চতুর্থ ও পঞ্চমস্থানে নেমে গেছে দল দুটি। দুই ধাপ করে এগিয়ে ষষ্ঠ ও সপ্তম স্থানে উঠে এসেছে সুইজারল্যান্ড ও ফ্রান্স। দুই ধাপ অবনতি হয়েছে স্পেনের। ষষ্ঠ থেকে অষ্টমস্থানে নেমে গেছে তারা।

দশম থেকে নবমস্থানে উঠে এসেছে চিলি।

 

শীর্ষ দশে থাকা দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি পিছিয়েছে পোল্যান্ড। চার ধাপ পিছিয়ে দশম স্থানে নেমে গেছে তারা। এদিকে বিশ্বকাপ শুরুর প্রায় দুই মাস আগে ঘোষিত র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে স্বাগতিক রাশিয়ার। তিন ধাপ পিছিয়ে ৬৬তমস্থানে রয়েছে তারা। ফিফা র‌্যাংকিং চালুর পর এটি রাশিয়ার সর্বনিম্ন অবস্থান। আর বাংলাদেশের ফুটবলের কথা না বললেই নয়। এবারের মতো ১৯৭তম স্থানেই আছে লাল-সবুজের দল।


Top