গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে প্রস্তুতি নিচ্ছে জনগণ: খন্দকার মোশাররফ | daily-sun.com

গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে প্রস্তুতি নিচ্ছে জনগণ: খন্দকার মোশাররফ

ডেইলি সান অনলাইন     ১২ এপ্রিল, ২০১৮ ১৭:৩৪ টাprinter

গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে প্রস্তুতি নিচ্ছে জনগণ: খন্দকার মোশাররফ

 

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার আন্দোলন থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য জনগণ প্রস্তুতি নিচ্ছে বলে উল্লেখ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন যেমন যৌক্তিক, তেমনি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনও যৌক্তিক। এ জন্য খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে গণতন্ত্র ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য জনগণ প্রস্তুতি নিচ্ছে।


বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘নাগরিক কণ্ঠ’ নামের একটি সংগঠন আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও গণতন্ত্র উত্তরণে সুষ্ঠু নির্বাচন অপরিহার্য’ শীর্ষক এই আলোচনা সভায় এসব কথা বলেন খন্দকার মোশাররফ হোসেন।  


তিনি বলেন, গত চারদিন ছাত্রদের আন্দোলন দেখেছি। অতীতে বাংলাদেশ মানুষ এরশাদবিরোধী, আইয়ুব খানবিরোধী আন্দোলন দেখেছে। ভবিষ্যতেও তারা দেখবে।
 

বিএনপির প্রবীণ এই নেতা বলেন, আমাদের আন্দোলন হলো জনগণের ভোটের অধিকারের জন্য। গণতন্ত্র প্রতিষ্ঠা, ভোটের অধিকার প্রতিষ্ঠা, সুষ্ঠু ও নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আমাদের আন্দোলন। এ দেশের সকল মানুষের স্বার্থ এখানে জড়িত। এগুলোর সঙ্গে সরাসরি জনগণ জড়িত।

জনগণ আন্দোলনের জন্য সময়ের অপেক্ষা করছে। ইনশাআল্লাহ জনগণ যেদিন সময় অনুভব করবে, সেদিন দেখিয়ে দেয়া হবে।


অনুষ্ঠানের আয়োজক সংগঠনের সভাপতি রামিজ খানের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ অন্যরা বক্তৃতা করেন।

 


Top