হিমাচলে স্কুল বাস খাদে পড়ে ৩০ শিক্ষার্থীর মৃত্যু | daily-sun.com

হিমাচলে স্কুল বাস খাদে পড়ে ৩০ শিক্ষার্থীর মৃত্যু

ডেইলি সান অনলাইন     ১০ এপ্রিল, ২০১৮ ১৬:২৫ টাprinter

হিমাচলে স্কুল বাস খাদে পড়ে ৩০ শিক্ষার্থীর মৃত্যু

  ভারতের হিমাচলে  গভীর খাদে স্কুলবাস পড়ে৩০ জনের মৃত্যু। মৃতদের মধ্যে ২৭ জনই স্কুলের শিক্ষার্থী বলে জানিয়েছেন হিমাচল প্রদেশের পরিবহণমন্ত্রী গোবিন্দ সিংহ ঠাকুর। দুর্ঘটনাটি ঘটেছে হিমাচল প্রদেশের কাংড়া জেলার নুরপুরে। বাসটিতে থাকা মৃত শিক্ষার্থীদের  বয়স ৫ থেকে ১০ বছরের মধ্যে। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত ছাত্রছাত্রীরা নার্সারি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। বাসের ৬৭ বছর বয়সি ড্রাইভার মদনলাল এবং স্কুলের দু’জন শিক্ষিকারও দুর্ঘটনায় মৃত্যু হয়েছে।  

 

সোমবার ক্লাস শেষ হওয়ার পরে স্কুল থেকে ছাত্রছাত্রীদের বাড়ি নিয়ে যাচ্ছিল বাসটি। মকওয়াল অঞ্চলের একটি পাহাড়ি বাঁকের কাছে হঠাৎই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। মুহূর্তে বাসটি রাস্তা থেকে পিছলে প্রায় ১৫০ ফুট গভীর খাদে পড়ে যায়। রাস্তা থেকে গড়িয়ে পড়ে খাদের মাঝামাঝি আটকে যায় বাসটি। দুর্ঘটনাটি ঘটতেই স্থানীয় বাসিন্দারা উদ্ধারের কাজে নেমে পড়েন।

দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে বার করে আনা হয় একের পর এক শিশুর মৃতদেহ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করছেন প্রত্যক্ষদর্শী ও উদ্ধারকারীরা।  

 

ওয়াজির রাম সিংহ পাঠানিয়া মেমোরিয়াল পাবলিক স্কুলের ওই বাসটিতে মোট ৪২টি আসন ছিল বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। বাসটিতে সব মিলিয়ে ৪০ জন যাত্রী থাকার কথা বলে প্রাথমিক তদন্তে জেনেছেন  পুলিশ সুপার সন্তোষ পাটিয়াল।

 


Top