কমনওয়েলথে রৌপ্য পদক পেলেন শ্যুটার বাকী | daily-sun.com

কমনওয়েলথে রৌপ্য পদক পেলেন শ্যুটার বাকী

ডেইলি সান অনলাইন     ৯ এপ্রিল, ২০১৮ ১৫:৫০ টাprinter

কমনওয়েলথে রৌপ্য পদক পেলেন শ্যুটার বাকী

 কমনওয়েলথ গেমসে প্রথম দিনের লড়াইয়েই প্রত্যাশিত পদক পেয়ে গেল বাংলাদেশের শ্যুটিং। রোববার ১০ মিটার এয়ার রাইফেলে সেই রৌপ্য পদকটি অক্ষুণ্ন রেখেছেন বাংলাদেশের কৃতি শ্যূটার আবদুল্লাহ হেল বাকী।

ব্রিজবেনের বেলমন্ট শ্যুটিং সেন্টারে অনুষ্ঠিত লক্ষ্য ভেদের লড়াইয়ে অল্পের জন্য স্বর্ণ পদক জয়ে ব্যর্থ হয়েছেন বাকী। এতে স্বর্ণ পদক জয় করেছেন স্বগতিক অস্ট্রেরিয়ার ড্যান স্যাম্পসন এবং ব্রোঞ্জ পদক পেয়েছেন ভারতের রবি কুমার। তবে বাংলাদেশকে এবারের মতো সেরা সাফল্য এনে দেওয়ায় পুরস্কৃত করা হবে বাকীকে।

 

৪ বছর আগে স্কটল্যান্ডের গ্লাসগো কমনওয়েলথ গেমসে ১০মিটার এয়ার রাইফেলসে রৌপ্য পদক বিজয়ী বাকী এবারের আসরে ১০ মিটারের তালিকায় ছিলেন না। ছিলেন রিসালাতুল ইসলাম। কিন্তু লড়াইয়ে নামার টিক আগমুহূর্তে রিসালাতকে বাদ দিয়ে বাকীকে এই ইভেন্টের জন্য উপযুক্ত মনে করে তাকে অন্তর্ভুক্ত করা হয় ১০ মিটারের ইভেন্টে।

 

যেটিকে 'গ্যাম্বলিং' হিসেবেই মন্তব্য করেছেন দুই বছর ধরে বাংলাদেশ শ্যুটিং দলের ড্যানিস কোচ ক্লাভস ক্রিস্টেনসেন। তিনি বলেন, 'বাকীর অভিজ্ঞতার কথাটি মাথায় রেখেই তাকে শেষ মুহূর্তে অন্তর্ভুক্ত করেছি। এটিকে আবার এক ধরেন গেম পলিসিও বলা যেতে পারে।

বাজীতে আমরা জয়ী হয়েছি। '

ক্লাভস বলেন, 'বাংলাদেশ দলের সঙ্গে দুই বছরের ক্যারিয়ারে এটি আমার জন্য সেরা সাফল্য। গেমস থেকে একটি পদকের জন্য গোটা দল মুখিয়ে ছিল। শেষ পর্যন্ত প্রত্যাশা পুরণ হয়েছে। '

 


Top