কমনওয়েলথ গেমসে ফুলপতি ১২তম, ফাহিমা ১৩তম অবস্থানে | daily-sun.com

কমনওয়েলথ গেমসে ফুলপতি ১২তম, ফাহিমা ১৩তম অবস্থানে

ডেইলি সান অনলাইন     ৬ এপ্রিল, ২০১৮ ১৯:৫৩ টাprinter

কমনওয়েলথ গেমসে ফুলপতি ১২তম, ফাহিমা ১৩তম অবস্থানে

কমনওয়েলথ গেমসে বাংলাদেশ ভারোত্তোলনে অংশ নিচ্ছে মোট ৫টি ইভেন্টে। যার মধ্যে তিনটি ইভেন্টই ছিল শুক্রবার। এখানে ৫৩ কেজি ওজন শ্রেণিতে ১২তম হয়েছেন ফুলপতি চাকমা। মেয়েদের ৫৮ কেজি ওজন শ্রেণিতে ১৩তম হয়েছেন ফাহিমা আক্তার ময়না। আর ছেলেদের ৬৯ কেজি ওজন শ্রেণিতে শিমুল কান্তি সিং ১৪ জনের মধ্যে কোন স্থান দখল করতে পারেননি।

 

 

অস্ট্রেলিয়ার গোল কোস্টের কারারা স্টেডিয়ামে মেয়েদের ৫৩ কেজি ওজন শ্রেণিতে সোনার পদক জয় করেন ভারতের খুমুকচাম সঞ্জিতা চানু। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলে ১৯২ কেজি ওজন তুলেছেন তিনি। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলে ১৫৩ কেজি ওজন তুলে ১২ জনের মধ্যে ১২তম হয়েছেন বাংলাদেশের ফুলপতি চাকমা। দু'জন প্রতিযোগী কোন স্থান দখল করতে পারেননি।

 

 

ছেলেদের ৬৯ কেজি ওজন শ্রেণিতে দুটি পদক এসেছে দক্ষিণ এশিয়াতে। রুপা জিতেছেন শ্রীলঙ্কার মুদিয়ানসেলাগে।

ব্রোঞ্জ জিতেছেন ভারতের লাহির দিপক। সোনা জিতেন ওয়েলসের ইভানস গ্যারেথ। ১৪ জন প্রতিযোগীর মধ্যে তিনজন কোন স্থান দখল করতে পারেননি। । তার মধ্যে বাংলাদেশের সিমুল কান্তি একজন।

 

 

মেয়েদের ৫৮ কেজি ওজন শ্রেণিতে ১৪ জনের মধ্যে ১৩তম হন ফাহিমা আক্তার ময়না। একজন প্রতিযোগী ডিসকোয়ালিফাইড হয়ে যান। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলে ১৫৪ কেজি ওজন তুলেছেন ফাহিমা। এই ইভেন্টে অস্ট্রেলিয়ার টমি টাই ২০১ কেজি ওজন তুলে সোনা জিতেছেন।

 

 

শনিবার ৬৩ কেজি ওজন শ্রেণিতে অংশ নেবেন এসএ গেমসে সোনাজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত।

 


Top